সাপাহারে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

⏱ | বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ 📁 দেশের খবর, রাজশাহী

নয়ন বাবু, সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আজ বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার।

sar-bitoron

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফাহাদ ফারভেজ বসুনীয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ওয়াহেদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল ইসলাম প্রমূখ।

আলোচনা সভা শেষে উপজেলার ৫০০ জন শরিষা চাষী, ১০০ জন মুগ চাষী ও ৭৫ জন ভুট্টা চাষীর মাঝে (প্রতিজন চাষীর মাঝে) ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, শরিষা ১ কেজি, ভুট্টা ২ কেজি এবং মুগ ৫ কেজি করে বিতরণ করা হয়। উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় সমাজকল্যান পরিষদ কর্তৃক ২০১৫-২০১৬ অর্থ বছরে ৬টি সংস্থার মাঝে ১ লক্ষ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

বে-সরকারী উন্নয়ন সংস্থা কারিতাস রাজশাহী অঞ্চলের খরা ও বন্যা সহনশীল শক্তিশালী সমাজ গঠন প্রকল্পের উদ্যোগে ১৮৬৮ জনের মাঝে গাছের চারা বিতরনের শুভ উদ্বোধন ও উপজেলায় ১০ টাকা কেজি দরে চাউলের শুভ উদ্বোধন ঘোষনা করেন।