স্কুলছাত্রী নিতু হত্যাকারী মিলনের ফাঁসির দাবিতে উত্তাল কালকিনি

❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ ঢাকা, দেশের খবর

এইচ এম মিলন, কালকিনি প্রতিনিধি: মেধাবী স্কুলছাত্রী নিতু হত্যাকারী মিলন মন্ডলের ফাঁসির দাবিতে উত্তাল এখন মাদারীপুরের কালকিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। অপরদিকে সকল সামাজিক সংগঠন এবং শুশিল সমাজের মাঝে নিতু হত্যার ঘটনার প্রতিবাদে ব্যাপক ঝড় চলছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন লেখনিতে ঘাতক মিলন মন্ডলের ফাঁসির দাবিতে চলছে প্রচারনা।

nitu

আজ বুধবার সকালে ঘাতক মিলন মন্ডলের অবিলম্বে ফাঁসির দাবিতে উপজেলার শশিকর উচ্চ বিদ্যালয় ও শিকার মঙ্গল উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন শশিকর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন চন্দ্র কর, প্রধান শিক্ষক সেলিম মিয়া, নবগ্রাম ইউপি চেয়ারম্যান বিভুতি ভুষন, শিক্ষক দেলোয়ার হোসেন, প্রবীর হালদার, কনিকা ও অনিল চন্দ্র ওঝা। লিমা বাড়ৈ, তমা সরকার ও লাইজু খানম সহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, এখন শুধু আমাদের একটাই দাবি নিতু হত্যাকারী মিলন মন্ডলের ফাঁসি চাই। দেশবাসী নিতু হত্যাকারীর বিচার দেখে শিক্ষা নেবে যাতে করে এ রকম ঘটনা করতে আর কেউ সাহস না পায়। সঠিক বিচার হলে আমাদের সকল আতংক কেটে যাবে।

শশিকর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন চন্দ্র কর ও কাষ্টগড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিপদ দাশ বলেন, আমাদের শিক্ষকদের মাঝে নয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের প্রানের দাবি নিতু হত্যাকারী মিলন মন্ডলের ফাঁসি হোক। তাহলে সবার মাঝে স্বস্তি ফিরে আসবে। ছাত্র-ছাত্রীদের মাঝে আর কোন ভয় কাজ করবেনা।

নবগ্রাম ইউপি চেয়ারম্যান বিভুতি ভুষন বাড়ৈ বলেন, এ উপজেলার সর্বস্থরের মানুষের একটাই দাবি নিতু হত্যাকারী মিলনের ফাঁসি হোক। তাহলে নিতুর পরিবার শান্তির নিঃস্বাশ নিতে পারবে।

মানবাধিকার কর্মী মোঃ শাজাহান খান ও সাংস্কৃতিক কর্মী সালাহউদ্দিন মাহমুদ বলেন, আমাদের মতে একজন মেধাবী ছাত্রীকে খুন করা হয়েছে। খুনি মিলন মন্ডলের সর্বচ্চ বিচার হওয়া উচিত। তাহলে দেশার মানুষের মাঝে আইনের প্রতি শ্রদ্ধাবোধ বেড়ে যাবে।

এ ব্যাপারে ডাসার থানার ওসি এমদাদুল হক সময়ের কণ্ঠস্বরকে বলেন, উপজেলার প্রত্যেক জায়গা থেকে নিতু হত্যাকারীর বিচারের দাবিতে এখন ফুসে উঠেছে সাধারন মানুষ। তবে আমরা আশা করি তার সর্বচ্চ শাস্তি হবে।

কালকিনিতে কলেজ ছাত্রদের মাঝে সংঘর্ষে আহত-১৫

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনি উপজেলার শশিকর শহিদ স্মৃতি মহাবিদ্যালয় কলেজের ছাত্রদের মাঝে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে করে কমপক্ষে ১৫ জন ছাত্র গুরুতর আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর থেকে ওই কলেজ সাময়িকভাবে বন্ধ ঘোষনা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাব মোতায়ন করা হয়েছে। মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটেছে।

কলেজ ও পুলিশ সূত্রে জানা গেছে, স্থানীয় ছাত্ররা ওই কলেজের হোষ্টেলের ভিতরে একাধিকবার প্রবেশ করলে এ নিয়ে উভয় পক্ষের মাঝে তর্কবিতর্ক সৃষ্টি হয়। এক পর্যায় এ নিয়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। এতে করে আবু সাইদ, করিম, সজিব, রতন, নির্গম, অভিষেক, প্রদীপ, কিবরিয়া ও অভিসহ কমপক্ষে ১৫ জন কলেজ ছাত্র আহত হয়েছে।

খবর পেয়ে ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এদিকে ওই সংঘর্ষের জের ধরে পূনরায় আজ বুধবার সকালে দুই পক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। পরে মাদারীপুর র‌্যাব-৮ শাখা এসে পরিস্থিতি নিযন্ত্রনে আনেন এবং ওই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করায় কলেজ সাময়িকভাবে বন্ধ ঘোষনা করা হয়।

এ ব্যাপারের কলেজের অধ্যক্ষ দূর্লভানন্দ বলেন, যে ঘটনা নিয়ে সংর্ঘষ সৃষ্টি হয়েছে তা আমরা তদন্ত করে দেখব এবং মুল ঘটনার উদঘাটন অনুসারে ব্যাবস্থা নেয়া হবে।  এ ব্যাপারের ডাসার থানার ওসি এমদাদুল হক সময়ের কণ্ঠস্বরকে বলেন, খবর পেয়ে সেখানে আইন শৃংখলা বাহিনী মোতায়ন রয়েছে।