ঝালকাঠিতে ২৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ: ৫ জেলের বিরুদ্ধে পাঁচটি মামলা

◷ ৪:৩৮ অপরাহ্ন ৷ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ দেশের খবর, বরিশাল
d

d


ঝালকাঠি:

ঝালকাঠির নলছিটিতে সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে ২৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ। অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেদের নামে পাঁচটি মামলা ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জালগুলো আজ মঙ্গলবার দুপুরো জনসম্মুখে পোড়ানো হয়।

উপজেলা মৎস্য কর্মকর্ত মারুফ হোসেন মিনার জানায়, গত দুইদিন ধরে সুগন্ধা নদীতে অভিযান চালায় উপজেলা মৎস্য বিভাগ। নদীতে মাছ ধরার সময় বিভিন্ন স্থান থেকে ২৩ হাজার মিটার জাল জব্দ করা হয়। এ সময় পাঁজচন জেলের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে পাঁচটি মামলা দায়ের করেন উপজেলা মৎস্য কর্মকর্তা।

মামলার আসামীরা মৎস্য বিভাগে হাজির হলে ভ্রাম্যমান আদালতের কাছে সোপর্দ করা হয়। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদা পাঁচ জেলেকে পাঁচ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিপায় তারা।

এদিকে জব্দ করা কারেন্ট জালগুলো আজ মঙ্গলবার দুপুরে জনসম্মুখে নলছিটি থানার মসজিদের পাশে ও দপদপিয়া ফেরিঘাট এলাকায় পোড়ানো হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদা, উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার ও নলছিটি থানার ওসি এ কে এম সুলতান মাহামুদ