সংবাদ শিরোনাম
  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মাদারীপুরের শশীকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে ছাত্রদের সাথে স্থানীয়দের সংঘর্ষ, আহত-১৫

❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের কালকিনি উপজেলায় ডাসার থানার শশিকর এলাকায় শশীকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের আবাসিক ছাত্রদের মানববন্ধনে বাঁধা প্রধানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উত্তেজনা বিরাজ করায় সকালে আবাসিক সব ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। পরিদর্শন করে সমাধানের আশ্বাস দিয়েছেন সহকারী পুলিশ সুপার (সার্কেল)।

madar

স্থানীয় সূত্রে জানা গেছে, কলেজ মাঠে আবাসিক ছাত্রদের খেলতে না দেয়ায় আবাসিক ছাত্র ও বহিরাগতদের সাথে বিরোধ চলে আসছিল। এই ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নিরবকে স্থানীয় ও বহিরাগত ৬/৭ জন ছাত্ররা মিলে মারধর করে। রাতেই ছাত্রাবাসের প্রায় শতাধিক ছাত্র কলেজের সামনের আঞ্চলিক সড়ক অবরোধ করে। এতে স্থানীয় ও বহিরাগত ছাত্ররা আবাসিক ছাত্রদের প্রতি ক্ষিপ্ত হয়ে পড়ে। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের উপর লাঠিচার্জ করে। এ সময় প্রায় ১৫ জন আহত হয়। এই ঘটনায় বিচারের দাবীতে আজ সকাল ৯টার দিকে মানববন্ধনের আয়োজন করে কলেজের আবাসিক ছাত্ররা। মানববন্ধনে স্থানীয় ও বহিরাগত ছাত্ররা হামলা চালায়। এতে কমপক্ষে ১০ ছাত্র আহত হয়েছে। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় কলেজ কর্তৃপক্ষ আবাসিক ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে অধ্যক্ষ দুলর্ভ আনন্দ বাড়ৈ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে হল ত্যাগের নির্দশ দেয়া হয়েছে।

মাদারীপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ আনোয়ার হোসেন ভূঁইয়া সময়ের কণ্ঠস্বরকে জানান, গতকালের ঘটনায় লাটিচার্জ করা হয়েছে কিনা আমার জানা নাই। পুলিশ তার আইনগত দায়িত্য পালন করছে। দাঙ্গা-হাঙ্গামা আইনগত পরিস্থিতি সঠিক রাখতে তাদের কাজ করছে।