🕓 সংবাদ শিরোনাম

শরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণপর্তুগালে সবচেয়ে বড় ঈদ জামাতের অনুমতি

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১০:০০

মোদি, জুকারবার্গ, ওবামা, কোহলি, ঘুম থেকে ওঠেন কখন জানেন তা?

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ জানা-অজানা

news_picture_36932_wake-up1


জানা অজানা ডেস্কঃ

কথায় বলে, আর্লি টু বেড অ্যান্ড আর্লি টু রাইজ মেকস এ ম্যান হেলদি, ওয়েলদি অ্যান্ড ওয়াইজ। অর্থাৎ দ্রুত বিছানায় যেতে হবে আর সকাল সকাল উঠতে হবে, তাহলেই সাফল্য পাওয়া যাবে। এটাই হয়তো সাফল্যের আসল মন্ত্র।

বিশ্বের সফল মানুষদের দেখলেই বোঝা যাবে, তাঁদের জীবনে সময়ের গুরুত্ব কতটা। সকাল সকাল ঘুম থেকে উঠলে অনেকটা সময় হাতে পাওয়া যায়। নিজেদের তৈরি করে নেওয়া যায় নিজেদের মতো।

বিল গেটস বলুন বা মার্ক জুকারবার্গ, বিরাট কোহলি বা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- এঁদের দিনই শুরু হয় অনেক আগে।

মোদি ভোর পাঁচটায় ঘুম থেকে ওঠেন। তার পরে প্রাণায়াম, যোগব্যায়াম করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার দিন শুরু হয় সকাল সাড়ে ছ’টায়। তার পরে চলে ওয়েট ট্রেনিং, জিম। অনেক পরে পরিবারের সঙ্গে প্রাতঃরাশ সারেন বিশ্বের একনম্বর দেশের প্রেসিডেন্ট।

ক্রিকেট তারকা বিরাট কোহলি সকাল ছ’টায় ঘুম থেকে উঠে পড়েন। এর পরেই ঘাম ঝরানোর কাজে নেমে পড়েন। বিভিন্ন ধরনের ওয়েট ট্রেনিং করেন কোহলি। এর মধ্যে রয়েছে কার্ডিও অনুশীলন।

সূর্য উঠে গেলে এঁরা বিছানায় শুয়ে থাকেন না। বরং নিজেদের তৈরি করতে শুরু করে দেন। আর এটাই সাফল্যের বীজমন্ত্র।