🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

টাইমস্কেল জালিয়তির অভিযোগ তুলেছেন ভুক্তভোগী শিক্ষকরা


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ আলোচিত বাংলাদেশ, দেশের খবর, শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর (নিউজ ডেস্ক)ঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ভুক্তভোগী শিক্ষকদের পক্ষে একই অঞ্চলের সহকারি শিক্ষক মো. নাছির উদ দৌলা’র করা অভিযোগে এ তথ্য জানা যায়। অভিযোগের এক কপি প্রধান অফিসেও পাঠান তারা।

২০১৫ খ্রিস্টাব্দের ১৪ ডিসেম্বরের পরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিদের জাতীয় বেতনস্কেল ২০১৫ এর অনুচ্ছেদ ৪ ও ৬ অনুযায়ী টাইমস্কেল, সিলেকশন গ্রেড ও উচ্চতর স্কেল বিলুপ্ত হওয়ায় এ ধরণের সুবিধাদি প্রদানের কোনো সুযোগ নেই বলে ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

time-scell

অভিযোগে সেই ঘোষণার প্রসঙ্গ টেনে বলা হয়, যেখানে ২০১৫ খ্রিস্টাব্দের ১৪ ডিসেম্বরে টাইমস্কেল সম্পর্কিত বিষয়াদি শেষ হয়ে যায়, সেখানে মো. রায়ান উদ্দিন কীভাবে ২০১৬ সালের মার্চে তার এমপিওতে টাইম স্কেল পায়?

রায়হান উদ্দিন পেলে অন্যরা কেনো পাবে না উল্লেখ্য করে অভিযোগের সত্যতা যাচাইপূর্বক সবার প্রতি সমান আইন প্রয়োগের জন্য মহাপরিচালককে আহবান জানান।
অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মো. রায়হান উদ্দিন বলেন, টাইমস্কেল পাওয়ার যোগ্যতা অর্জন করায় ২০১৫ খ্রিস্টাব্দের জুলাইতে আমি আবেদন করি।

আবেদনের প্রক্রিয়া সম্পর্কে তিনি বলেন, প্রথমে প্রধান শিক্ষক বরাবর আবেদন করি। তিনি স্বাক্ষর করে দেয়ার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট আবেদনপত্র জমা দেই। উপজেলা শিক্ষা অফিসারের কার্যলয় থেকে জেলা পর্যায় হয়ে শিক্ষা অধিদপ্তরে আবেদনপত্রটি জমা দেয়া হয়।

time-scell-e

তিনি বলেন, ২০১৬ খ্রিস্টাব্দের মার্চ থেকে আমার এমপিওতে টাইমস্কেল কার্যকরহ হয়। এপ্রিল থেকে টাইমস্কেলের সুবিধা পাচ্ছি। এক্ষেত্রে নিয়মানুযায়ী সবকিছু করেছি আমি। তার পরে অনেকে টাইমস্কেল পেয়েছেন বলেও উল্লেখ করেন রায়হান উদ্দিন।