বরিশালে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার, নিহতের সংখ্যা বেড়ে ১৮


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ Breaking News, ফিচার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল- বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধার করা হয়েছে। সেখান থেকে আরো চারটি লাশ উদ্ধার করা হয়েছে।  এই নিয়ে নিহতের সংখ্যা ১৮ হয়েছে।

lonchবৃহস্পতিবার সকাল পৌনে নয়টার দিকে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ডুবে যাওয়া লঞ্চটিকে উদ্ধার করে। এ সময় চার শিশুর লাশ উদ্ধার করা হয়।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন বলেন, সকাল পৌনে নয়টার দিকে লঞ্চটি উদ্ধার হয়েছে। এ সময় চার শিশুর লাশ উদ্ধার করা হয়। আরো নিখোঁজ আছে কিন সেটি খতিয়ে দেখা হচ্ছে। এর আগে লঞ্চ ডুবির পর দুজন নারীসহ অন্তত ১৪ জনের লাশ উদ্ধারের খবর নিশ্চিত করেছিলো পুলিশ।

বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দাসেরহাট মসজিদ বাড়ি পয়েন্টে সন্ধ্যা নদীতে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ৫০ থেকে ৬০ যাত্রী নিয়ে ডুবে যায় লঞ্চটি। রুট পারমিটবিহীন লঞ্চটি ডুবে গেলে ২০ থেকে ২৫ জন যাত্রী নিখোঁজ হন। বুধবার সন্ধ্যা নাগাদ ১৪টি লাশ উদ্ধার করা হয়। নিখোঁজদের স্বজনদের কান্নায় ভারী হয়ে পড়ে নদী পাড়ের এলাকা। রাতভর তারা ডুবে যাওয়া স্বজনদের লাশ ফিরে পেতে নদীর তীরে অপেক্ষা করেন।

এর আগে বুধবার সন্ধ্যার পরে নৌ-বাহিনীর ৮ সদস্যের ডুবুরি দল সরঞ্জাম নিয়ে হাজির হয় ঘটনাস্থলে। অন্যদিকে লঞ্চটি উদ্ধারের জন্য ভোর ৪টায় বিআইডব্লিউটিএ-র উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঘটনাস্থলে পৌঁছে। সকাল সাড়ে ৭টা থেকে যৌথভাবে উদ্ধার তৎপরতা শুরু করে নৌ বাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল, নৌ পুলিশসহ সংশ্লিষ্ট দফতরগুলো।