ইতিহাসে অনন্য এক মাইলফলক গড়তে যাচ্ছে ভারত ! দেখে নিন, ভারত-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বৃহস্পতিবার কানপুরের গ্রীন পার্কে খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়। যা সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস চ্যানেল।

ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি হবে ৫০০তম টেস্ট। ঘরের মাঠে মাইলফলকের এই টেস্টটি নিয়ে পরিকল্পনার অভাব নেই ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের।

সে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে এই গুরুত্বপূর্ণ টেস্ট জয়ের লক্ষ্যেই মাঠে নামবে ভারত। অন্যদিকে ঘরের মাঠে স্বাগতিক ভারতের বিপক্ষে মোক্ষম জবাব দেওয়ার মানসিকতা নিয়েই মাঠে নামবে সফরকারী নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এর আগে ৫৪টি টেস্ট খেলেছে ভারত। এর মধ্যে ভারত জিতেছে ১৮টিতে। আর নিউজিল্যান্ড জিতেছে ১০টিতে। বাকি ২৬টি ম্যাচ ড্র হয়েছে।

নিউজিল্যান্ড এশিয়ার মাটিতে সর্বশেষ তিনটি সিরিজ ড্র করেছে। কিউই পেসার নেইল ওয়াগনার এখন পর্যন্ত ২৩টি টেস্ট খেলে ৯৪টি উইকেট নিয়েছেন। এই ম্যাচে ছয়টি উইকেট পেলে তিনি রেকর্ড গড়বেন। কারণ, এখনও নিউজিল্যান্ডের কোনও বোলার তার ক্যারিয়ারের প্রথম ২৪ টেস্টে ১০০ উইকেট শিকার করেনি।

ind-new-test-in-india

এই ম্যাচ সামনে রেখে স্বাগতিক দলের অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, আমরা আশা করছি খেলা প্রতিদ্বদ্বিতাপূর্ণ হবে। নিউজিল্যান্ড কখনও হাল ছাড়ে না। তাদের দলে দক্ষ খেলোয়াড় রয়েছে। তাদের নিয়ে আমরা সতর্ক। একইসাথে আমরা আমাদের শক্তি সম্পর্কেও সতর্ক।

নিউজিল্যান্ড দলের কোচ মাইক হেসন বলেছেন, ইতিহাসে আমরা এখানে দুইটি টেস্ট ম্যাচ জিতেছি। সুতরাং, আমরা জানি যে এখানে জেতা কঠিন হবে। বর্তমানে ভারত দারুণ ক্রিকেট খেলছে। আমাদের দলেও কিছু অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে।

চলুন দেখে নিই উভয় দলে বৃহস্পতিবারের ময়দানি লড়াইয়ে কোন কোনো যোদ্ধারা অংশ নিতে পারেন।

ভারতের সম্ভাব্য একাদশ :
১. মুরালি বিজয়
২. লোকেশ রাহুল
৩. চেতেশ্বর পূজারা
৪. বিরাট কোহলি (অধিনায়ক)
৫. আজিঙ্কা রাহানে
৬. রোহিত শর্মা
৭. রবীচন্দ্রন অশ্বিন
৮. ঋদ্ধিমান শাহা
৯. রবীন্দ্র জাদেজা
১০. ভুবনেশ্বর কুমার
১১. অমিত মিশ্র।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ :
১. টম লাথাম
২. মার্টিন গাপটিল
৩. কেন উইলিয়ামসন (অধিনায়ক)
৪. রস টেলর
৫. হেনরি নিকোলস
৬. বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক)
৭. মিচেল সান্টনার
৮. মার্ক ক্রেইগ
৯. ইস শোধি
১০. নেভিল ওয়াগনার/ডগ ব্রাসওয়েল
১১. ট্রেন্ট বোল্ট।