🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

জাল সনদে চাকরি : চকরিয়ায় সাব-রেজিস্ট্রার গ্রেফতার


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

জামাল জাহেদ, কক্সবাজার থেকে: জাল সনদ নিয়ে চাকরি করার অভিযোগে চকরিয়া সাব-রেজিস্ট্রার পরিতোষ কুমার দাসকে (৫৪) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজারের পেকুয়া উপজেলা সাব-রেজিস্ট্রার অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে চকরিয়া উপজেলা জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জেলহাজতে প্রেরণ করে।

job

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চল-১-এর উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন জানান, পরিতোষ কুমার দাস চকরিয়া সাব-রেজিস্ট্রার অফিসের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে পেকুয়া উপজেলা সাব-রেজিস্ট্রারের অফিসে কর্মরত ছিলেন। পরিতোষ মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের কর্মচারী হিসেবে চাকরিতে যোগদান করেন। পরবর্তী সময়ে বিভিন্ন সাব-রেজিস্ট্রার অফিসে খণ্ডকালীন সাব-রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করে।

তিনি জানান, চাকরি যোগদানের সময় এসএসসি পাসের সনদ দিলেও ১৯৮৫ সালের ২৭ ফেব্রুয়ারি মুজিবনগর সরকারের কর্মচারীদের চাকরি আত্মীকরণের জন্য পরিতোষ কুমার দাস সাব-রেজিস্ট্রার পদের আবেদনে এমএসসির জাল সনদ দিয়ে সংস্থাপন মন্ত্রণালয়ে আবেদন করেন।

উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন আরো জানান, সাব-রেজিস্ট্রার একটি প্রথম শ্রেণির পদ। ওইপদের জন্য এমএসসি পাসের আসল সনদ না দিয়ে পরিতোষ কুমার দাস এতোদিন জাল সনদ দিয়ে দিয়ে চাকরি করেছেন। এ জন্য তার বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।