🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কাশ্মিরে ভারতীয় বাহিনরি তৎপরতার নিন্দা জানালো ওআইসি


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a6%beআন্তর্জাতিক ডেস্কঃ- নিউ ইয়র্কে জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে জম্মু ও কাশ্মিরবিষয়ক ওআইসি কন্টাক্ট গ্রুপের এক সভায় কাশ্মিরে ভারতীয় বাহিনরি তৎপরতার নিন্দা জানায় ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) ।  এ সময় ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) ভারত-শাসিক কাশ্মিরের পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে সেখানে ভারতীয় সেনাবাহিনীর কার্যক্রম বন্ধের আহ্বান জানিয়েছে।

কাশ্মির সমস্যার শান্তিপূর্ণ সমাধানের জন্য জাতিসঙ্ঘ প্রস্তাব এবং কাশ্মিরি জনগণের ইচ্ছাকে গুরুত্ব দেয়ার জন্য মাদানি ভারত সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ভারতীয় বাহিনী তাদের পেলেট বন্দুকের মাধ্যমে কাশ্মিরি জনগণকে শারীরিকভাবে অন্ধ করা যাবে, কিন্তু তাদের আত্মনিয়ন্ত্রণাধিকারের স্বপ্নকে শেষ করা যাবে না।

ওআইসি মহাসচিব ইয়াদ মাদানির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা এবং তুরস্ক ও আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রীরা উপস্থিত ছিলেন। এছাড়া নাইজার, সৌদি আরবের প্রতিনিধিরাও ছিলেন।