‘দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে শেখ হাসিনা দশ বছর ক্ষমতায় থাকলেই’

২:৩৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর দশ বছর ক্ষমতায় থাকলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ‍ুল ইসলাম।

13-06-16-bcl-extended-meeti_218325বৃহস্পতিবার সকালে ধানমণ্ডিতে অবস্থিত সংগঠনটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় তিনি এ কথা বলেন।

জাতিসংঘের অধিবেশন থেকে দেশে ফেরার পর প্রধানমন্ত্রীকে সংবর্ধনার প্রস্তুতি হিসেবে এ যৌথসভার আয়োজন করা হয়। এ সময় নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কমুক্ত রাখার জন্য বিএনপিসহ সব রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

সৈয়দ আশরাফ‍ বলেন, আমরা যদি সকল প্রতিষ্ঠানকেই বিতর্কিত করি তাহলে গণতন্ত্র থাকবে না, আইন থাকবে না। সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করলে সভ্যতাও থাকবে না।

এর আগে মঙ্গলবার নতুন নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটি গঠনের বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সার্চ কমিটি করেন, আর যাই করেন, জনমতের বাইরে গিয়ে কোনো কমিটি এদেশের মানুষ মেনে নেবে না।’

এর জবাবে সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত না করার আহ্বান জানান তিনি।

সৈয়দ আশরাফ বলেন, ‘আমরা যদি হাইকোর্টকে বিতর্কিত করি, সুপ্রিমকোর্টকে বিতর্কিত করি, নির্বাচন কমিশনকে বিতর্কিত করি, তাহলে আমরা যাবো কোথায়? আমরা যদি সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করি তাহলে সভ্যতা থাকবে না।’