সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মিশর উপকূলে নৌকাডুবি, মৃত ২৯

২:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_36947_board1-1


আন্তর্জাতিক ডেস্কঃ

ভূমধ্যসাগরের মিশর উপকূলের কাছে উল্টে যাওয়া একটি যাত্রীবাহী নৌকায় প্রাণ হারালেন কমপক্ষে ২৯ জন শরণার্থী। বুধবার মিশরীয়, সিরীয় ও আফ্রিকার ৬০০ জন শরণার্থীকে নিয়ে বেআইনিভাবে নৌকাটি ভূমধ্যসাগর দিয়ে ইতালির দিকে যাত্রা শুরু করেছিল। যদিও নৌকাটি ইতালিতেই যাচ্ছিল কি-না, তা এখনো পরিষ্কার নয়।

কাফর-আল-শেখ উপকূলে এসে নৌকাটি ডুবে যায়। উদ্ধারকারী দল এখনো পর্যন্ত ১৫০ জন যাত্রীকে উদ্ধার করতে পেরেছে বলে জানা গেছে। বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ খবর রয়টার্স’র।

সূত্র মতে, বেআইনিভাবে ইউরোপে প্রবেশ করার জন্য এর আগেও জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্রপথ বেছে নিয়েছিল শরনার্থীরা। গত জুনে ক্রিকের গ্রিক দ্বীপের কাছে নৌকাডুবিতে সলিল সমাধি হয়েছিল প্রায় ৩২০ জনের। এবং চলতি বছর জানুয়ারি থেকে জুন পর্যন্ত ২,৮০০-র বেশি শরণার্থী প্রাণ হারিয়েছেন বলে জানা যায়।