• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

প্রায় তিন মাস পর দাফন হলো গুলশান হামলার পাঁচ জঙ্গির লাশ


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলাকারী পাঁচ জঙ্গি ও রেস্তোরাঁর শেফ সাইফুল চৌকিদারের মরদেহ প্রায় তিন মাস পর আজ দাফন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতাল কর্তৃপক্ষ (সিএমএইচ) মরদেহগুলো মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করে। পরে বিকালে আঞ্জুমান মুফিদুল ইসলাম মরদেহগুলো জুরাইন কবরস্থানে দাফন করে।

175528hamlakari1o_picআন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান বলেন, গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবীরের কাছে দুপুর ১২টার দিকে ছয়টি মরদেহ হস্তান্তর করা হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে তিনজন এবং আঞ্জুমান মুফিদুল ইসলামের ৯ জন প্রতিনিধি ছিলেন।

পাঁচ জঙ্গি হলো রোহান ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর এ হায়াৎ কবীর, শফিকুল ইসলাম উজ্জ্বল ও খায়রুল ইসলাম পায়েল।

পরিবার-স্বজনরা লাশ গ্রহণ না করায় এতোদিন লাশগুলো সম্মিলিত সামরিক হাসপাতালের মর্গে ছিলো। লাশগুলো দাতব্য সংস্থা আঞ্জুমানে মফিদুল ইসলাম-এর কাছে হস্তান্তরের আগে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। স্বজনরা কেউ লাশগুলো নিতে রাজি না হওয়ায় এসব লাশ সংস্থাটির কাছে হস্তান্তর করে পুলিশ।

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত ৫ জঙ্গির লাশের ময়নাতদন্তের দু’মাসেরও বেশি সময় পাড় হওয়ার পর লাশ হস্তান্তরের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

গত ১ জুলাই গুলশান ২ এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান রেস্তোরাঁয় কয়েকজন বন্দুকধারী ঢুকে দেশি ও বিদেশি নাগরিকদের জিম্মি করে। রাতভর জঙ্গি হামলায় ১৭ জন বিদেশি, তিনজন বাংলাদেশি ও পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরে কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গি ও রেস্তোরাঁর এক কর্মী নিহত হন।