ঘরের মাঠে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ

৬:৪১ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ খেলা

news_picture_36945_real1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

ইনজুরির কারণে আগের ম্যাচে খেলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো এবং গ্যারেথ বেল। তবে বেশি সময় লাগেনি তাদের ফিরতে। ভিয়ারিয়ালের বিপক্ষেই নিজেদের মাঠে ফিরলেন সিআর সেভেন এবং হান্ড্রেড মিলিয়ন ম্যান বেল। অথচ তাদের ফেরার ম্যাচেই কি না দারুণ এক হোঁচট খেয়ে বসলো রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করলো ১-১ গোলে।

টানা ১৭ ম্যাচ জয়ের রেকর্ডের সামনে ছিল রিয়াল মাদ্রিদ; কিন্তু এই রেকর্ড আর স্পর্শ করা হলো না তাদের। ভিয়ারিয়ালের কাছে এসে থমকে গেলো জিনেদিন জিদানের শিষ্যরা। তবে, এই ম্যাচে দুই রকম অনুভূতি উপহার দিলেন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস।

প্রথমে নিজেদের ডি বক্সে হ্যান্ডবল করার অপরাধে পেনাল্টি হজম করলেন। যেটা থেকে ব্রুনো সোরিয়ানোর স্পট কিক জড়িয়ে যায় রিয়ালের জালে। ১-০ গোলে পিছিয়ে পড়ে যখন ধুঁকছিল এবং পেনাল্টি হজম করানোর অপরাধে ভুগছিলেন রামোস, তখন তিনি নিজেই সেই গোলটা শোধ করে রিয়ালকে সমতায় ফিরিয়ে আনেন। প্রথমে ভিলেন তো তিনি পরে আবার নায়কে পরিণত হলেন।

বার্সার এমএসএনের মত রিয়ালের রয়েছে বিখ্যাত বিবিসি। এই ম্যাচে একসঙ্গেই বিবিসিকে (বেল-বেনজেমা-ক্রিশ্চিয়ানো) মাঠে নামালেন কোচ জিনেদিন জিদান। কিন্তু ঘরের মাঠের দর্শকদের মুখে হাসি ফোটাতে ব্যর্থ হলেন তারা তিনজন।

বিখ্যাত বিবিসিকে নিয়েও শুরু থেকে ভিয়ারিয়ালের জাল খুঁজে পাচ্ছিল না রিয়াল মাদ্রিদ। আক্রমণের পসরা সাজিয়েছে ঠিকই, কিন্তু ফিনিশিংটা হচ্ছিল না। বরং, পাল্টা আক্রমণে প্রথমার্ধের শেষ দিকে এসে খেই হারিয়ে ফেলে রিয়াল। যার ফলে (অতিরিক্ত সময়ে, ৪৫+১ মিনিট) নিজেদের বক্সেই হাত দিয়ে বল ফেরান সার্জিও রামোস।

এ সময় রেফারি পেনাল্টির বাঁশি বাজালে শট নিতে আসেন ব্রুনো সোরিয়ানো। তার শট জড়িয়ে গেলো রিয়ালের জালে। ঠেকানোর চেষ্টা করেও ব্যর্থ হলেন কিকো ক্যাসিয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া রিয়াল মাদ্রিদ এবং ফলটাও তারা পেয়ে গেলো তৎক্ষনাত। ৪৮তম মিনিটে কর্ণার পায় রিয়াল। শট নেন হামেস রদ্রিগেজ। সেখান থেকে ভেসে আসা বলে দারুন এক হেড করেন সার্জিও রামোস। সেটিই জড়িয়ে গেলো ভিয়ারিয়ালের জালে। নিজে যেমন বিপদ তৈরী করলেন, তেমনি দলকে উদ্ধারও করলেন রামোস।

এরপর অবশ্য একের পর এক আক্রমণ করেও আর গোল আদায় করতে পারেনি রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালও কয়েকবার পাল্টা আক্রমণ তৈরী করেছিল। তাতে অবশ্য কোন লাভ হয়নি।

ড্র করলেও লিগ টেবিলে শীর্ষেই রয়েছে রিয়াল মাদ্রিদ। ৫ ম্যাচ থেকে তাদের অর্জন ১৩ পয়েন্ট। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া। আর ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।