আফগানিস্তানের বিপক্ষে টাইগার দলে এক নতুন মুখ, প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে থাকছেনা যারা

৪:১৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডেরর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ দুপুরে ১৩ সদস্যের নামের তালিকা প্রকাশ করেন। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে ডাক পেয়েছেন সেই নতুন মুখ সৈকত।

অ্যাকশন পরীক্ষা দিয়ে আসা তাসকিন আহমেদ এবং আরাফাত সানির এখনও রেজাল্ট পাওয়া যায়নি। এ কারণে এ দু’জনের কাউকে দলে রাখা গেলো না। এছাড়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা আল-আমিন হোসেনকেও দলে রাখা হয়নি।

এই প্রথম ওয়ানডে দলে ডাক পেয়েছেন তরুন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম আন্তর্জাতিক অভিষেক হয় তার। যদিও ওই সিরিজে খেলেছেন মাত্র একটি ম্যাচ। এই প্রথম ওয়ানডে দলে জায়গা পেলেন এই তরুণ। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে এই পুরস্কার পেলেন সৈকত।

যথারীতি ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার সহকারী হলেন সাকিব আল হাসান। এছাড়া স্পেশালিস্ট স্পিনার হিসেবে রাখা হয়েছে তাইজুল ইসলামকে। স্পিন করতে পারেন সৈকতও। সাকিব আল হাসান তো রয়েছেনই। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ এবং নাসির হোসেনও স্পিন বল করতে পারেন। অধিনায়ক চাইলে তাদের যে কাউকে ব্যবহার করতে পারবেন।

tiger-bd

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেলেন পেসার শফিউল ইসলাম। ২০১৪ সালের পর আর কোন টেস্ট কিংবা ওয়ানডে খেলা হয়নি এই পেসারের। অবশেষে কঠোর পরিশ্রম করে আবারও দলে জায়গায় করে নিলেন তিনি। শফিউলের সঙ্গে পেসার হিসেবে রয়েছেন রুবেল হোসেন। ওপেনার হিসেবে তামিমের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার কিংবা ইমরুল কায়েসের যে কেউ।

পুলে থাকা ২০ ক্রিকেটারের মধ্য থেকে ১৩ জনকে নেওয়া হয়েছে প্রথম দুই ওয়ানডের জন্য। বাকি সাতজনকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। তৃতীয় ওয়ানডেতে তাদের মধ্য থেকে কয়েকজনকে সুযোগ দেওয়া হতে পারে।

চলুন দেখে নিই প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে নেই কোন কোন ক্রিকেটার।

১. তাসকিন আহমেদ

২. মোশাররফ হোসেন রুবেল

৩. আল-আমিন হোসেন

৪. শুভাশীষ রায়

৫. আলাউদ্দিন বাবু

৬. মেহেদী হাসান মিরাজ

৭. এনামুল হক বিজয়।

২৫ সেপ্টেম্বর মিরপুরে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এরপর ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। আর তৃতীয় ওয়ানডে হবে ৩০ সেপ্টেম্বর।