🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কালিয়াকৈরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০১৬ ঢাকা, দেশের খবর

আলমগীর হোসেন, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় বৃহস্পতিবার দুপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

gajipurতিতাস গ্যাস কোম্পানির চন্দ্রা জোনাল অফিস সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে উপজেলার ডাইকিনি, রসুলপুর, বিশাইয়, হরতকীতলা, গোয়ালবাথানসহ পাচঁটি গ্রামের লোকজন স্থানীয় কয়েকজন দালালের মাধ্যমে মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার করার অভিযোগে গ্যাস কর্তৃপক্ষ অভিযান চালান। পরে গ্যাস কর্তৃপক্ষ ২হাজার ফুটপাইপ, ২হাজার রাইজার বিচ্ছন্ন করেন। পরে মালামাল জব্দ করে তিতাস গ্যাস ডিস্টিবিউশনের চন্দ্রা শাখায় নিয়ে আসেন।

স্থানীয় গ্রামবাসীরা জানান, স্থানীয় কয়েকজন দালালের মাধ্যমে প্রতি রাইজার ৫০ থেকে ৬০ হাজার টাকার বিনিময়ে এ অবৈধ গ্যাস সংযোগ নিয়েছিলেন। তবে সরকারের নির্দেশে তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ গ্যাস লাইন অপসারণ করে দিয়েছেন।

সম্প্রতি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ সকল অবৈধ গ্যাস সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করার নির্দেশ প্রদান করে মাইকিং করে। স্বেচ্ছায় বিচ্ছিন্ন কারীদের তিতাস গ্যাস কর্তৃপক্ষ সহযোগিতা করবে এবং বাকীদের ভ্রাম্যমান আদলত বা বিশেষ অভিযানের মাধ্যমে বিচ্ছিন্ন এবং আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিতাস গ্যাস কর্তৃপক্ষের ঘোষনা পর কিছু সংখ্যক গ্রাহক স্বেচ্ছায় গ্যাস বিচ্ছিন্ন করে।

তিতাস গ্যাস ডিস্টিবিউশন চন্দ্রা জোনাল অফিসের ম্যানেজার সুরুজ আলম জানান, গ্রাহকরা স্বেচ্ছায় রাইজার খুলে রাখলেও বিশেষ অভিযানের মাধ্যমে বৃহস্পতিবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশ থেকে দুই স্থানের বেশ কিছু পাইপ তুলে নিয়েছি। গ্রাহকরা যাতে টাকা পয়সা দিয়ে প্রতারিত না হয় দিকে নজর রাখা হবে। এছাড়া বিশেষ অভিযান ও ভ্রাম্যমান আদালতের কায্যক্রম অব্যহাত থাকবে। পর্যায়ক্রমে উপজেলার সব এলাকার অবৈধ গ্যাস সংযোগ অপসারণ করা হবে।

এ অভিযানে কালিয়াকৈর থানা পুলিশসহ চন্দ্রা জোনাল অফিসের সহকারী ব্যবস্থাপক মোঃ সফি উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপক আরিফ মোহাম্মদ বাবু, সহকারী প্রকৌশলী আখেরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।