• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীকে


❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০১৬ ঢাকা, দেশের খবর

unnamed-1


অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি :

নারীর ক্ষমতায়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন এবং এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড অর্জন করায় টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি অভিনন্দন জানিয়েছে।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যােয় জাতিসংঘ সদর দফতরের ইউএন প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ দুই পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার পাওয়ার পর তা বাংলাদেশের মানুষকে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও রিপাবলিক অব মাল্টার প্রেসিডেন্ট মারি লুইস কোলেরো প্রেকা এবং জাতিসংঘের মহাসচিবের স্ত্রী বান সুন-টিকও এ বছর এ পুরস্কার পেয়েছেন।

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর এ অনন্য অর্জনে দেশবাসী গর্বিত বলে চেম্বারের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

আজ বৃহস্পতিবার সংগঠনের সভাপতি আবুল কাশেম আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতার আদর্শকে বাস্তবায়নের লক্ষ্যে সকল প্রতিবন্ধকতা ও অপশক্তির বিরুদ্ধে লড়াই করে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী দেশের কৃষিখাত, ক্ষুদ্র শিল্প, একটি বাড়ি একটি খামার, দশ টাকায় কৃষকের ব্যাংক হিসাব খোলা, দশ টাকা কেজিতে চাল বিক্রি, পায়রা সমুদ্র বন্দর ও পদ্মা সেতুর মত মেগা প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করায় দেশ এগিয়ে যাচ্ছে।

এ ছাড়াও নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান রেখে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন এবং এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড অর্জন করেছেন। এ অর্জন দেশবাসীকে গর্বিত করেছে।

এ জন্য টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে অভিনন্দন জানানো হলো।

এর আগে গত বছর জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ সম্মাননা ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’-পুরস্কার পান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সুদূরপ্রসারী পদক্ষেপ গ্রহণের আনুষ্ঠানিক স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওই পুরস্কার দেয়া হয়।