🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

শত্রুর ওপর ক্ষেপণাস্ত্র-বৃষ্টির জন্য প্রস্তুত ইরান: কমান্ডার


❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০১৬ আন্তর্জাতিক

4bk9d1d2d62724eiy7_800c450-1


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র সেকেন্ড ইন-কমান্ড ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, প্রয়োজন হলে শত্রুর ওপর ক্ষেপণাস্ত্র-বৃষ্টির শুরু করবে তার দেশ। এসব ক্ষেপণাস্ত্র মাটির নিচে টানেলে এবং ভূগর্ভস্থ গুদামসহ বিভিন্ন জায়গায় মোতায়েন করা আছে।

গতকাল (বৃহস্পতিবার) টিভি সাক্ষাৎকারে জেনারেল সালামি এসব কথা বলেছেন। তিনি আরো বলেন, “শত্রুরা বিশ্বের যেখানেই থাকুক না কেন তারা ইরানের স্বাধীনতা ও মর্যাদার সামান্যতম ক্ষতি করতে চাইলে আমরা তাদের ওপর আঘাত হানব।”

কমান্ডার সালামি বলেন, অস্ত্র ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা থাকার পরও ইরান কোনো দেশের ওপর নির্ভর না করে নিজেই সামরিক সরঞ্জাম তৈরি ও আধুনিকায়ন করছে। তিনি জানান, ড্রোন তৈরির ক্ষেত্রে ইরান এখন আমেরিকা, রাশিয়া ও চীনের সমপর্যায়ে পৌঁছেছে। তিনি জানান, ইরানের ড্রোন ক্ষেপণাস্ত্র ছুঁড়তে এবং ৩,০০০ কিলোমিটার দূরত্বের ফুটেজ সংগ্রহ করতে সক্ষম। এমনকি বিশ্বের বড় বড় শক্তিধর দেশ এখন ইরানের তৈরি ড্রোন পেতে চাইছে বলে জানান তিনি।

রাশিয়া থেকে এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আনার বিষয়ে তিনি বলেন, চুক্তির কারণে এটি আনা হয়েছে, দেশের জরুরি প্রয়োজন মেটানোর জন্য নয়। ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক আগ্রাসনের হুমকি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, ওয়াশিংটন কখনো ইরানের বিরুদ্ধে হামলার দুঃসাহস দেখাবে না কারণ তারা এর ভয়াবহ পরিণতি সম্পর্কে জানে।