🕓 সংবাদ শিরোনাম

হিলি ইমিগ্রেশন দিয়ে ফিরতে পারবেন ভারতে আটকেপড়া বাংলাদেশিরানাম্বার ব্লাকলিষ্টে দেওয়ায় যুবকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান!সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে আফগানিস্তানের বিপক্ষেই দেখা মিলবে তাসকিন-সানীকে


❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০১৬ Breaking News, খেলা, ফিচার, সুখবর প্রতিদিন, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানী। আইসিসির পরীক্ষায় পাস করায় আন্তর্জাতিক ক্রিকেটে বল করায় কোনো বাধা রইল না এই দুজনের।

আজ বিকেল ৫টা ৫ মিনিটে আইসিসি তাদের অফিশিয়াল ওয়েবসাইটে জানায়, বোলিং অ্যাকশন সংশোধন করে পুনরায় পরীক্ষার পর তাসকিন ও সানীর বোলিং অ্যাকশন বৈধ প্রমাণিত হয়। আন্তর্জাতিক ক্রিকেটে তারা এখন বল করতে পারবেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন তাসকিন-সানী। আজ সেটিরই ফল জানাল আইসিসি।

taskin-sani

বৈধতা পাওয়ায় তাসকিনকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেই দেখা যাবে। কাল প্রথম দুই ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষণার সময়ই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, বোলিং অ্যাকশনে সবুজসংকেত পেলে তাসকিন ১৪তম সদস্য হিসেবে দলে যোগ দেবেন।

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে একই সঙ্গে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে তাসকিন ও সানীর বিরুদ্ধে। পরে ভারতের চেন্নাইয়ের পরীক্ষায় আম্পায়ারদের সন্দেহ সত্যি প্রমাণিত হয়। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞায় পড়েন দুজনই।