সৈয়দপুরে বজ্রপাতে ৫ম শ্রেণীর স্কুল ছাত্রী ও পুকুরে পড়ে দুই বছর বয়সী শিশুর মৃত্যু

৮:৩৭ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০১৬ দেশের খবর, রংপুর

মোঃ খলিলুর রহমান খলিল, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-

সৈয়দপুরের বোতলাগাড়ীতে বজ্রপাতে এক স্কুল ছাত্রী মারা গেছে। নিহত স্কুলছাত্রীর নাম লিমা আক্তার (১২)। সে বোতলাগাড়ী ইউনিয়নের খোর্দ্দ কাঠারীপাড়া গ্রামের নাজমুল ইসলামের মেয়ে এবং বোতলাগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রী।

শুক্রবার বিকেল সাড়ে চার টার দিকে এ ঘটনা ঘটে।

bojropatনিহতের পরিবারের বরাত দিয়ে বোতলাগাড়ি ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী নীলফামারীনিউজ-কে জানান, পুরো সৈয়দপুর উপজেলায় দুপুরের পর থেকে বজ্র সহ প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। বিকেলে লিমা টয়লেটে যাওয়ার প্রাক্কালে আঙ্গিনায় তার উপর বাজ পড়ে। এ ঘটনার পরপরই লিমা মারা যায় বলে তার পারিবারিক সূত্র জানায়।

এদিকে, একই উপজেলায় পুকুরে পড়ে দুই বছর বয়সী এক শিশু কন্যার মর্মান্তিক মৃত্যু হয়েছে। শিশুটির নাম রুসফিয়া আক্তার (২)। সে কামারপুকুর ইউপি’র অসুরখাই মুন্সিপাড়া গ্রামের রবিউল ইসলামের কন্যা। রবিউল পুলিশের এসআই পদে নারায়ণগঞ্জ সদর থানায় কর্মরত আছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে এই ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, শিশুটি সকলের অগোচরে খেলতে খেলতে বাড়ির পাশে থাকা গভীর একটি পুকুরে পড়ে যায়। বাড়ীর লোকজন অনেক খুঁজেও তাকে না পেলে মিশুটির মা মজিদা বেগম পুকুরে নামেন। এসময় তিনি পুকুরে তার মেয়ের লাশ দেখতে পেয়ে সেখানে অজ্ঞান হয়ে যান। পরে উপস্থিত লোকজন মেয়ে এবং মা দুজনকেই তড়িঘড়ি করে উদ্ধার করে। এরপর শিশুটিকে সৈযদপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মেয়েটিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাড়িতে শোকের মাতম চলছে।

দুটি ঘটনারই সত্যতা স্বীকার করেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম।