• আজ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘পাকিস্তানের প্রতি ইঞ্চি মাটি রক্ষায় প্রস্তুত সেনাবাহিনী’

❏ শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ বলেছেন, সমগ্র জাতির সমর্থন নিয়ে মাতৃভূমি পাকিস্তানের প্রতি ইঞ্চি মাটি রক্ষা করবে সেনাবাহিনী। এজন্য যে কোনো মূল্য দিতে প্রস্তুত আমরা।

general_raheel_sharif_25806_1474691103শুক্রবার পাঞ্জাবের খারিয়ানে জাতীয় কাউন্টার টেররিজম সেন্টার-এনসিটিসি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন বলে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআর বিবৃতিতে জানিয়েছে।

তিনি এমন সময় এ কথা বললেন, যখন জাতিসংঘে কাশ্মীর ইস্যুতে মুখোমুখি হওয়ায় ভারত ও পাকিস্তানের মধ্যে আঞ্চলিক উত্তেজনা বিরাজ করছে। পাকিস্তানের বিরুদ্ধে ভারত গুরুতর অভিযোগ এনে তাদের আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। জাতিসংঘে পাকিস্তানকে সন্ত্রাসী রাষ্ট্র বলে উল্লেখ করেছে ভারত।

রাহিল শরিফ আরো বলেন, ‘প্রায় এক দশক ধরে পাকিস্তান সন্ত্রাসের শিকার হলেও নিরাপত্তা বাহিনীর পেশাদারত্ব এবং জাতির স্বাভাবিক অবস্থায় ফিরে আসার আকাঙ্ক্ষার কারণে সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সক্ষম হয়েছি আমরা।’

কাউন্টার টেররিজম সেন্টারের অবকাঠামোগত উন্নয়নকাজ উদ্বোধন করেন জেনারেল শরিফ। বিদেশি সেনা, অন্যান্য নিরাপত্তা সংস্থা ও পাকিস্তানি সেনাদের দক্ষতা উন্নয়নের জন্য এ সেন্টার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জাতিসংঘে বলেছেন, ভারতের সঙ্গে শান্তি চায় পাকিস্তান। কিন্তু তার আগে কাশ্মীর ইস্যুর সমাধান করতে হবে। কাশ্মীর থেকে সেনা প্রত্যাহারের দাবি জানান তিনি।