কচুর শাক খেয়ে এক জনের মুত্যু, অসুস্থ হয়ে হাসপাতালে ৫ জন

❏ শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়নের হিয়াবলদী গ্রামে বনকচুর শাক খেয়ে একই পরিবারে লামিয়া (৬) নামে এক শিশুর মৃত্যু ও ৫ জন মারাত্মক অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।

1460529415আহতরা হলেন, দবিরুদ্দীন মোল্লা (৫৫), স্ত্রী হাজেরা বেগম (৪৫), পুত্র ইয়াছিন (৯), ইমামুল (১৩) এবং মেয়ে গর্ভবতী তানজিলা (২০)।

সরেজমিনে গিয়ে জানা যায়, হিয়াবলদী গ্রামের দবিরুদ্দীন শেখের পরিবার বাড়ীর পাশের নদীর পাড় থেকে বন কচুর শাক কেটে এনে বৃহস্পতিবার দুপুরে রান্না করে খায়। একইদিন রাত ৮ টার দিকে পরিবারের সকল সদস্যর বমি বমি ভাব শুরু হয়। এক পর্যায়ে সবাই অসুস্থ হয়ে পড়লে তাদেরকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ফরিদপুর সদর হাসপাতালে রেফার্ড করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই লামিয়া মারা যায়। বাকি ৫ জন এখনও সদর হাসপাতালে ভর্তি আছে ।

বন কচু শাক খেয়ে না অন্য কোন কারনে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তা ডাক্তারী পরীক্ষা শেষে জানা যাবে। এলাকাবাসী সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রকৃত রহস্য উম্মোচনের দাবি জানিয়েছেন।

নগরকান্দা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি যেহেতু জানতে পারলাম এখনই বিষয়টি খতিয়ে দেখছি।