‘নূর চৌধুরীকে নিয়ে খবরের সত্যতা মেলেনি’

❏ শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- রাজনৈতিক আশ্রয় বাতিল করে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে কানাডা থেকে বহিষ্কারের খবরের সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

nur-chowdury20160924130434আইনমন্ত্রী জানান, কানাডায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে নূর চৌধুরীর আইনজীবীর সঙ্গে কথা বলে জানা গেছে, কানাডা সরকার এখনো নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয় বাতিল করেনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশের পত্রিকাগুলোতে এ রকম খবর পাওয়ার পরে আমাকে নিউ ইয়র্ক থেকে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ফোন করেছিলেন। আমাদের ‍দুই জনের আলোচনার প্রেক্ষিতে এই খবরটার সত্যতা জানতে কানাডায় বাংলাদেশের হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করি এবং সেখানকার হাই কমিশনার জানান, এই সংবাদটি সর্বৈব অসত্য। তিনি তার জায়গা থেকে কনফার্ম করেছেন এটার কোনো সত্যতা পাওয়া যায়নি।

গত সপ্তাহে কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানায়, নূর চৌধুরীকে কানাডা থেকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন সে দেশের ফেডারেল কোর্ট। প্রতিবেদনে বলা হয়, নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয়ের আবেদন বাতিল করে আদালত বলেছিলেন, বর্তমানে কানাডায় অবৈধভাবে বসবাস করছেন নূর চৌধুরী। সরকার ইচ্ছা করলে যেকোনো মুহূর্তে তাকে দেশ থেকে বহিষ্কার করতে পারে।