ভারতের বিমানে ঘটলো স্যামসাং গ্যালাক্সির বিস্ফোরণ!

⏱ | শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৬ 📁 বিজ্ঞান ও প্রযুক্তি

news_picture_37023_samsung1


প্রযুক্তি ডেস্কঃ

দক্ষিণ কোরিয়ার খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাংয়ের অধঃপতন যেন শেষ হচ্ছেনা। গ্যালাক্সি নোট ৭ এর পর এবার সিঙ্গাপুর থেকে চেন্নাইগামী ইন্ডিগো বিমানের ভিতরেই আগুন লেগে গেল স্যামসাংয়ের গ্যালাক্সি নোট টু ফোনে।

বিমানের ভিতর স্যামসাংয়ের ফোনে আগুন লেগে যাওয়ার ঘটনা ভারতে এই প্রথম।

শুক্রবার সকালের এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের ১৭৫ জন আরোহীর মধ্যে। বিমানের কেবিনে পোড়া গন্ধ পান যাত্রীরাই। বিমানকর্মীদের বিষয়টি জানান তাঁরা। তখনই দেখা যায়, ২৩সি আসনের উপরের তাকে রাখা একটি ব্যাগ থেকে ধোঁয়া বেরোচ্ছে। সঙ্গে সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলকে সতর্ক করেন পাইলট। ওই আসন এবং আশপাশের আসনগুলি থেকে সরিয়ে দেওয়া হয় যাত্রীদের। ব্যাগ খুলে দেখা যায় ধোঁয়া বেরোচ্ছে এক যাত্রীর স্যামসাং নোট টু ফোন থেকে। সঙ্গে সঙ্গে ফোনটিকে সেখান থেকে সরিয়ে ফেলা হয়। যদিও শেষমেশ স্বাভাবিক ভাবেই অবতরণ করে বিমানটি। আর এই ঘটনার পরে সব সংস্থার বিমানে স্যামসাং ফোনের ব্যবহার নিষিদ্ধ করতে আর্জি জানাল বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। এবং তলব করা হয়েছে স্যামসাং কর্তৃপক্ষকে।

স্যামসাংয়ের নোট সিরিজের ফোন ঘিরে একের পর এক অভিযোগের জেরে আগেই দক্ষিণ কোরিয়া ও আমেরিকা-সহ দশটি দেশ থেকে তুলে নেওয়া হয়েছিল নোট ৭। আর এই দুঃসময়ে স্যামসাং গ্যালাক্সি নোট ২ বিস্ফোরণ প্রতিষ্ঠানের জন্য আরও একটি খারাপ খবর বলা যায়। তবে এখনও এই বিষয়ে মুখ খোলেননি স্যামসাং কর্তৃপক্ষ।