🕓 সংবাদ শিরোনাম

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষ

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

মোদির যে ছবিটি প্রকাশিত হওয়ার পর হৈ চৈ শুরু হয়ে গেছে


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক -দি ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ছবিটি প্রকাশিত হওয়ার পর হৈ চৈ শুরু হয়ে গেছে। বিশেষ করে সামাজিক মাধ্যম টুইটারে নিজেদের মতো করে ছবির ‘ক্যাপশন’ দিচ্ছেন মানুষ।

ছবিটি দেখুন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নত মাথায় বসে আছেন। বেজায় চিন্তিত। আর বিপরীত দিকে বসা সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংসহ সরকারি ও বেসরকারি পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। কী জানতে চাইছেন তাঁরা। বা নরেন্দ্র মোদিরই এমন অবস্থা কেন?

je-chobi-niye-hoichoi

এর মধ্যে একজন লিখেছেন, আপনি যখন বোর্ড অব ডিরেক্টরের মুখোমুখি। বিক্রি নিয়ে বড় বড় টার্গেটের কথা বলেছিলেন। কিন্তু টার্গেট পুরো করতে পারেননি।

অন্য এক রসিক ব্যক্তি লিখেছেন, ‘যখন পরিবার থেকে বলা হয়, বিয়ে করছ কবে?’

একজন লিখেছেন, ২০১৪ সালের আগে পাকিস্তান নিয়ে টুইটগুলোর (মোদির) ব্যাখ্যা দিন।

অন্য একজন লিখেছেন, পারিবারিক কোনো অনুষ্ঠানে দূরসম্পর্কের স্বজনরা জিজ্ঞাসা করছে, কী করছ আজকাল।

একজন লিখেছেন, ‘দুই বছর হয়ে গেল। আর কোনো স্কিম নেই?’

ছবিটি আসলে কিসের? আসলেই কি নরেন্দ্র মোদি জবাবদিহির টেবিলে বসেছেন? না। ছবিটি আংশিক প্রকাশ করা হয়েছে। এটি একটি বইয়ের প্রকাশনা উৎসব। গতকাল শুক্রবার ভারতের উপরাষ্ট্রপতি হামিদ আনসারীর লেখা বই ‘সিটিজেন এবং সোসাইটি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। আর তা করেন খোদ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

ছবিতে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংসহ অন্যরা আসলে বসে আছেন দর্শকসারিতে। বিপরীত পাশে আলোচকদের সারিতে বসে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খেয়াল করে দেখলেই বোঝা যাবে মোদির পাশে আছে আরো চেয়ার।

ছবিটি তোলা হয়েছে এমন সময়, যখন কোনো আলোচক বইটি নিয়ে আলোচনা করছিলেন। আর ভারতের সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রীসহ অন্যরা তা মনোযোগ দিয়ে শুনছেন।