হাতের ত্বকের যত্নে ৩টি টিপস


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক: প্রচুর সময় এবং অর্থ খরচ করে আমরা মুখের ত্বক ভীষণ যত্নে রাখি। হাতের ত্বক নিয়ে কয়জন চিন্তা করি? অথচ হাতের ত্বকের ওপর দিয়েই যায় সবচাইতে বেশি ঝড়ঝাপটা। বয়সের ছাপটাও সবার আগতে হাতের ত্বকেই প্রকট হয়ে ওঠে।

তাই একটু হলেও যত্নে রাখুন হাত। হাতের যত্ন নিতে ঘরেই ম্যাসাজ করে নিতে পারেন। নিচে হাতের ত্বকের যত্নে ৩টি টিপস দেওয়া হল। যেটা আপনার জন্য সহজ সেটি বেছে নিন।

hate

অলিভ অয়েল ও চিনিঃ

অলিভ অয়েলের সাথে সামান্য চিনি মিশিয়ে দু’হাতে ম্যাসাজ করা যাবে। এজন্য প্রথমে হাতের কনুই বা বগল হতে শুরু করে আঙ্গুল হাতের তালু ভালো করে ম্যাসাজ করে নিতে হবে। চিনি পুরোপুরি ভাবে না গলে যাওয়া পর্যন্ত ম্যাসাজ করতে হবে। তারপর ধুয়ে ফেলুন এবং সামান্য অলিভ অয়েল দু’হাতে ম্যাসেজ করে নিন।

ভিনেগার ও মোজাঃ

হাত ভালো করে ধুয়ে নিন। তারপর শুকিয়ে সামান্য পানির সাথে পরিমাণ মতো ভিনেগার মিশিয়ে হাতে ম্যাসাজ করে নেবেন। ম্যাসাজ করা হয়ে গেলে মোজা পরে ১৫ মিনিট অপেক্ষা করে হাত ধুয়ে ফেলুন। ১৫ মিনিটেই হাতের ম্যাসাজ শেষ।

ভ্যাসলিন ও মোজাঃ

রাতে ঘুমাতে যাবার আগে ভালো করে হাত পরিষ্কার করে নিতে হবে। নরম তোয়ালে দিয়ে হাত ভালো করে মুছে নিতে হবে। পরে সামান্য ভ্যাসলিন নিয়ে ম্যাসাজ ২/৩ মিনিট ম্যাসাজ করতে হবে। ম্যাসাজ করা হয়ে গেলে পাতলা বা পুরনো হাত মোজা পরে নিন এবং সকালে ঘুম থেকে ওঠার পর হাত ধুয়ে ফেলুন।