• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ১০:২৩

সাভারে বকেয়া বেতনের দাবিতে একটি ঔষধ কারখানার শ্রমিকদের কর্মবিরতি পালন

❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ ঢাকা, দেশের খবর

মোঃ মনির মন্ডল, সাভার প্রতিনিধি: বকেয়া বেতনের দাবিতে সাভারে একটি ঔষধ কারখানার ভিতরে কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা। গতকাল থেকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর সিংগাইর রোড এলাকায় নোভেলটা বেষ্টওয়ে ফার্মাসিউটিক্যাল লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার শিল্প পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে।

savar

ওই ঔষধ কারখানায় শ্রমিকরা জানায় নোভেলটা বেষ্টওয়ে ফার্মাসিউটিক্যাল লিমিটেড কারখানায় প্রায় ৭০ জন শ্রমিক ঔষধ তৈরির কাজ করেন। পরে গত দুইদিন আগে আগষ্ট মাসের বেতন দেওয়ার কথা ছিলো শ্রমিকদের। পরে বেতন না পাওয়ায় গতকাল রাত থেকে শ্রমিকরা কারখানার ভিতরে উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতি শুরু করেন। কর্মবিরতি করার ফলে শ্রমিকদের কারখানার প্রডাকশন ম্যানেজার শফিক এর নিদের্শে শ্রমিকদের উপর হামলা করেন সন্ত্রাসীরা। এক পর্যায়ে শ্রমিকরা কাজ না করলে শ্রমিকদের বকেয়া বেতন না দিয়ে কারখানা থেকে পিটিয়ে হাত পা ভেঙ্গে বের করে দেওয়ার হুমকি দেন ওই প্রডাকশন ম্যানেজার।

এদিকে শ্রমিকরা প্রডাকশন ম্যানেজার ও সন্ত্রাসীদের ভয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেছেন। শ্রমিকদের দাবি বকেয়া বেতন না পাওয়ায় তারা ঈদের পরে মানবেতর জীবন যাপন করছেন। বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান সময়ের কণ্ঠস্বরকে বলেছেন, আমরা মালিকপক্ষের সাথে আলোচনা করেছি শ্রমিকদের আগামী বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা রয়েছে।