কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে গরু ব্যবসায়ী নিহত


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ছাট কড়াইবাড়ী সীমান্তে বিএসএফ’র গুলিতে আবারো তাহারুল (৩০) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

gulita-nihoto

আজ রবিবার ভোর রাতে ছাট কড়াইবাড়ী সীমান্তে ১০৫৫ আর্ন্তজাতিক সীমানা পিলারের সন্নিকটে গরু আনতে যায় তাহারুল। এ সময় ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয় তাহারুল। নিহতের লাশ বাংলাদেশের অভ্যন্তরে পড়ে আছে। নিহত গরু ব্যবসায়ী তাহারুল ছাট কড়াইবাড়ী গ্রামের বক্তার হোসেনের পুত্র বলে জানা গেছে।

এ ঘটনার একদিন আগে গত শুক্রবার রৌমারী উপজেলার গয়টাপাড়া সীমান্তে আর এক গরু ব্যবসায়ী দুখু মিয়া (২৮) বিএসএফ’র গুলিতে নিহত হয়। ৩৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্ণেল মোঃ রফিকুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, এ ঘটনায় বিএসএফ’র নিকট তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

কুড়িগ্রামে বিপুল পরিমান ইয়াবাসহ ১ জন আটক

কুড়িগ্রাম শহরের গুড়াতিপাড়া থেকে ৩ হাজার ৫শ ২৫ পিচ ইয়াবাসহ লিটন (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৩। এলাকাবাসী ও পুলিশ জানায়, শনিবার রাত ৯টার দিকে শহরের গুড়াতিপাড়ায় মৃত ইসমাইল হোসেনর বাড়ীতে অভিযান চালায় র‌্যাব-১৩ এর একটি টিম। বাড়ী থেকে ব্যাগের ভিতরে রাখা ৩ হাজার ৫শ ২৫ পিচ ইয়াবা উদ্ধার করে।

এ সময় বাড়ী থেকে মাদক ব্যবসায়ী লিটন নামের একজনকে আটক করে রংপুরে নিয়ে যায় র‌্যাব-১৩। মাদক ব্যবসায়ী লিটনের বাড়ী উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে বলে জানা গেছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ এসএম আব্দুস সোবহান সময়ের কণ্ঠস্বরকে জানান, শহরের গুড়াতিপাড়া থেকে লিটন নামের এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ আটক করে রংপুরে র‌্যাব-১৩ অফিসে নিয়ে যায়। ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে থানায় এখনো হস্তান্তর করেনি র‌্যাব।