🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১০:৫৯

এক সেলফিতে বুশ ও ওবামা একসাথে

❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a7%8d%e0%a6%bf%e0%a7%8d%e0%a7%87%e0%a6%acআন্তর্জাতিক ডেস্কঃ- বুশ ও ওবামা দুজনই প্রেসিডেন্ট। তবে একজন প্রাক্তন আর একজন বর্তমান। দল আলাদাও বটে তাঁদের। তবে তাদের বন্ধুত্বে বন্ধন যে অমর বন্ধন তা আর বলার অবকাশ রাখেনা। তাইতো সেলফি তুলতে গিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ জুনিয়র সাহায্য চাইলেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার।

আফ্রিকান-আমেরিকানদের ইতিহাস ও ঐতিহ্যের জাদুঘর নির্মাণের জন্য ফান্ড বরাদ্দ দিয়ে গিয়েছিলেন জর্জ বুশ জুনিয়র। আর সেই জাদুঘরের উদ্বোধন করলেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। ১০০ বছরেরও বেশি সময় আগে এই জাদুঘর নির্মাণের দাবি উঠেছিল। শনিবার সেই জাদুঘরটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় ওবামার উদ্বোধনের পর।

অনুষ্ঠানের একটি ভিডিওতে দেখা গেছে, এক কৃষ্ণাঙ্গ পরিবার জর্জ বুশ জুনিয়রকে তাদের সঙ্গে সেলফি তোলার অনুরোধ জানায়। জবাবে বুশ তাদের স্মার্টফোনটি হাতে নেন সেলফি তুলতে।

কোনো কারণে বুশ হয়তো সেলফি তুলতে পারছিলেন না। এসময় বুশের সামনে দাঁড়িয়ে হুইলচেয়ারে বসা এক বৃদ্ধার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন। বুশ জুনিয়র এসময় ওবামার কাঁধে টোকা দেন। ওবামা ঘুরে দাঁড়াতেই তার হাতে স্মার্টফোনটি তুলে দিয়ে সেলফি তুলতে সহযোগিতা চান। সহাস্য বদনে ওবামা স্মার্টফোনটি নিয়ে একটু দূরে যান। এই ফাঁকে বুশের সঙ্গে এসে যোগ দেন তার স্ত্রী। আর ওবামা নিখুত ক্যামেরাম্যানের মতো ঘ্যাচাং করে তুলে ফেললেন স্বস্ত্রীক বুশ ও কৃষ্ণাঙ্গ পরিবারের সেলফি।