🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

অনন্য এক রেকর্ড গড়লেন সাকিব, যার নজির আর নেই বিশ্ব ক্রিকেটেই


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- বাংলাদেশের ক্রিকেটে অনেকগুলো ‘প্রথম’ কীর্তি গড়েছেন সাকিব আল হাসান। এবার এমন এক উচ্চতায় উঠলেন, যার নজির বিশ্ব ক্রিকেটেই আর নেই। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি- তিন সংস্করণেই দেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট এখন সাকিবের।

shakib_pictureটেস্ট আর টি-টোয়েন্টিতে বেশ আগে থেকেই সাকিব বাংলাদেশের সবার ধরাছোঁয়ার বাইরে। আফগানিস্তান সিরিজের প্রথম ম্যাচে উঠে গেলেন ওয়ানডের চূড়ায়ও। প্রথম ওয়ানডেতে ছুঁয়েছেন আব্দুর রাজ্জাকের রেকর্ড।

২০৭ উইকেট নিয়ে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এতদিন রাজ্জাক একা। রোববার তৃতীয় বলেই আফগানিস্তানের সাবির নুরিকে এলবিডব্লিউ করে সাকিব ছুঁয়েছেন রাজ্জাককে।

মিরপুরে প্রথম ওয়ানডেতে আফাগানদের ২৬৬ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। ৪০ বলে ৪৮ রান করা বিশ্বের সেরা ওয়ানডে অল রাউন্ডার সাকিবের সেখানে আছে বড় ভূমিকা। অপেক্ষায় ছিলেন বল হাতে নেওযার। কারণ, রেকর্ডটা তাকে হাতছানি দিয়ে ডাকছিল। অষ্টম ওভারে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বল তুলে দিলেন তার ডেপুটির হাতে। নিজের তৃতীয় বলেই ওপেনার সাবির নুরিকে এলবিডাব্লিউর ফাঁদ ফেলে রেকর্ডটা গড়ে ফেললেন সাকিব।

এটি ওয়ানডেতে সাকিবের ২০৭তম উইকেট। ১৫৩ ম্যাচে ২০৭ উইকেট আব্দুর রাজ্জাকেরও। দুজন এখন দেশের সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারের রেকর্ড ভাগাভাগি করছেন। কিন্তু এই একটি উইকেট সাকিবকে নিয়ে গেছে ভিন্ন উচ্চতায়। ১৫৮ ম্যাচে ২০৭ উইকেট হল তার। তাদের পরের স্থানটি মাশরাফির। ১৫৯ ম্যাচে ২০৪ উইকেট তার।

৪২ টেস্টে ১৪৭ উইকেট সাকিবের। দেশের সেরা। ৫৪ টি-টোয়েন্টিতে ৬৫ উইকেট তার। এখানেও সেরা। ওয়ানডের আসনটাও এখন তার। মজার ব্যাপার হলো বাংলাদেশে তিন সংস্করণে সর্বোচ্চ রান ও সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড এখন হলো বর্তমান জাতীয় দলের দুই সতীর্থের। ব্যাটিংয়ে রেকর্ডটা সাকিবের কাছের বন্ধু তামিম ইকবালের।