• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:২৬

ঘুষ গ্রহণের অভিযোগে কাশিয়ানীতে এসআইকে সাময়িক বরখাস্ত, ওসিকে শোকজ

⏱ | রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ 📁 আলোচিত, ঢাকা, দেশের খবর, স্পট লাইট

এইচ এম মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে ঘুষ নেয়ার অভিযোগে জায়েদ আব্দুল্লাহ বিন ছরোয়ার নামে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া কাশিয়ানী থানার ওসি একেএম আলী নূর হোসেনকে শোকজ করা হয়েছে।

ad1_121256-1-563x330রোববার গোপালগঞ্জের পুলিশ সুপার এস.এম এমরান হোসেন কাশিয়ানী থানার এস আই আব্দুল্লাহ বিন ছরোয়ারকে সাময়িক বরখাস্ত করে গোপালগঞ্জ পুলিশ লাইনে ক্লোজ এবং ওসিকে শোকজ করেছেন।

জানাগেছে, গত ১ সেপ্টেম্বর বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাঝিগাতি বাসস্ট্যান্ড থেকে মাজড়া গ্রামের আছাদ মোল্লার ছেলে সেনা সদস্য রাজু মোল্লা ও পোনা গ্রামের সোহেল মাষ্টার ককেটি ভ্যানে করে নিজ নিজ গ্রাম মাজড়া ও পোনা যাচ্ছিলেন। এ সময় কাশিয়ানী থানার এস আই জায়েদ আবদুল্লাহ ও কনেষ্টবল আঃ রহমান তাদের ভ্যানের গতিরোধ করে তাদের আটক করে।

পরে তাদের দেহ তল্লাশী করে রাজু মোল্যার কাছে কিছুই পায়নি। ভ্যানের অপর যাত্রী সোহেল মাষ্টারের কাছে ইয়াবা ট্যাবলেট পায়। এরপর তাদের দু’জনকে থানায় নিয়ে যায়। সোহেল মাষ্টারকে মাদক মামলায় চালান দেয়া হয়। সেনা সদস্য রাজু মোল্যার ওপর নির্যাতন করা হয়। পরে চাকুরীর ভয় দেখিয়ে তার কাছ থেকে ৮৫ হাজার টাকা ঘুষ নিয়ে একদিন পরে ছেড়ে দেয়া হয় বলে রাজু মোল্যার পিতা আছাদ মোল্লা অভিযোগ করেন। আছাদ মোল্যা আরো জানান তার ছেলে সেনা বাহিনীতে সৈনিক পদে চাকরি করেন। বর্তমানে সে র‌্যাব ৬ এ কর্মরত আছে।

এ ব্যাপারে কাশিয়ানী থানার এস আই জায়েদ আব্দুল্লাহ বরখাস্তের সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার দিন রাজু মোল্যা ও সোহের মাষ্টারকে মাঝিগাতি বাসষ্টান্ড থেকে আটক করে ওসি স্যারকে জানাই। তার নির্দেশে তাদের থানায় নিয়ে আসি। এরপর যা হয়েছে সব কিছু স্যারের কথামত হয়েছে। তবে আমার বিরুদ্ধে অভিযোগ হওয়ার পর তিনি এব্যাপারে কোন কিছুই জানেন না বলে এড়িয়ে যাচ্ছেন।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম আলীনূর হোসেনের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বিষয়টি সাক্ষাতে বলবেন বলে জানান।

গোপালগঞ্জের পুলিশ সুপার এস.এম এমরান হোসেন বলেন, কাশিয়ানী থানার এস আই আব্দুল্লাহ বিন ছরোয়ারকে সাময়িক বরখাস্ত করে গোপালগঞ্জ পুলিশ লাইনে ক্লোজ এবং ওসিকে শোকজ করা হয়েছে। সেনা সদস্য ছাড়া একাধিক অভিযোগের ভিত্তিতে এ আদেশ প্রদান করা হয়েছে।