🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

বিএনপি নেতা খোকার ৬৬ একর জমি বাজেয়াপ্ত !


❏ রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর - ঢাকার সাবেক মেয়র, মন্ত্রী ও বিএনপির শীর্ষস্থানীয় নেতা সাদেক হোসেন খোকার প্রায় ৬৬ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় থাকা এসব কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে তা নিয়ন্ত্রণে নিয়েছে সরকার।

গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কালিয়াকৈর উপজেলা প্রশাসন ও পুলিশ উপজেলার ছয়টি মৌজার ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি হেফাজতে নিয়ে সাইনবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৩–এর নির্দেশে খোকার জমি বাজেয়াপ্ত করা হয়। আদালতের নির্দেশে সাদেক হোসেন খোকার জমির অনুসন্ধান শুরু করে প্রশাসন। পরে দেখা যায়, উপজেলার জানেরচালা, কালিয়াদহ, বাঁশতলী, কাঁচারস ও উত্তর রাঙামাটি মৌজায় তাঁর ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি রয়েছে। জেলা প্রশাসনের নির্দেশে আজ সন্ধ্যায় পুলিশের সহযোগিতায় কালিয়াকৈর উপজেলা প্রশাসন ওই জমিকে সাইবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দেয়।

khoka

গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ৬৬ দশমিক ৫৬ একর জমি সরকারের নিয়ন্ত্রণে নিয়ে তা খাসজমি হিসেবে রেকর্ড করা হয়েছে।’

এর আগে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসন খোকার ৫০ একর কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে সরকারের হেফাজতে নেয়। আর বুধবার রাজধানীর গুলশানে সাদেক হোসেন খোকার ছয়তলা ভবন বাজেয়াপ্ত করে নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়।