টানা তৃতীয় দিনেরমত ডিবি পুলিশের হয়রনির প্রতিবাদে দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন বরমী বাজারের ব্যবসায়ীরা


❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ ঢাকা, দেশের খবর

gazipur-map-bdallnews24


রেজাউল সরকার (আঁধার),গাজীপুর প্রতিনিধি:

জেলার শ্রীপুর উপজেলার বরমী বাজারে ডিবি পুলিশের হয়রানি ও আটককৃতদের মুক্তির দাবিতে টানা তৃতীয় দিনেরমত দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বাজারের সর্বস্তরের ব্যবসায়ীরা।

বরিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচি চলে। টানা তৃতীয় দিনেরমত ডিবি পুলিশের হয়রানিতে দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন বরমী বাজারের ব্যবসায়ীরা ও বাজার বণিক সমীতি। ব্যবসায়ীদের দাবী ডিবি পুলিশের সদস্যরা বিনা কারণে তাদের উপর চড়াও হয় এবং আটকের বাহানা করে টাকা পয়সা হাতিয়ে নেয়।

এই হয়রানির বিরুদ্ধে বাজারের সকল ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ আন্দোলনে নামেন। বরমী বাজার বণিক সমীতির সাধারণ সম্পাদক মো.আলমগীর হোসেন মোড়ল প্রতিবাদে সভাবেশ থেকে বলেন, আমাদের নিরাপরাধ ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নিবে বলে আশ্বাস প্রধান করে ডিবি (ওসি)। কিন্তু তিন দিন হয়ে গেলেও তাদের বিরুদ্ধে মামলা বা জামিনের বিষয়ে সু-র্নিদৃষ্ট কিছু বলছেন না। যত দিন নিরাপরাধ ব্যবসায়ীদের ছেড়ে না দিবে তত দিন বরমী বাজারের দোকাপাট বন্ধ থাকিবে বলেও হুশিয়ারী দেন। আমরা আজ স্থানীয় সাংসদকে লিখিত স্বারকলিপি প্রধান করবো। এর পর আমদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ব্যাপারে জানতে গাজীপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আমির হোসেনের ফোনে বার বার যোগযোগ করেও পাওয়া যায়নি। প্রসঙ্গত; বৃহসপতিবার রাত ৯টার দিকে শ্রীপুর উপজেলার বরমী বাজারে গাজীপুর ডিবি পুলিশ অবৈধ পলিথিন উদ্ধার করতে গিয়ে হামলার শিকার হয়। হামলাকারীরা ডিবির টিমকে মারধর করে স্থানীয় ব্যবসায়ী সমিতি অফিসে নিয়ে যায়। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ডিবি পুলিশকে উদ্ধার করে। এই ঘটনায় শ্রীপুর থানায় মামলা হয়। ডিবি পুলিশ ওই মামলায় ৩জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নিরাপরাধ ব্যবসায়ীদের মুক্তির দাবিতে বরমী বাজার বণিক সমিতি শুক্রবার থেকে সকল দোকানপাট বন্ধ রেখে আন্দোলন শুরু করে।