সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শাহজালালে ময়লার ঝুড়িতে ৩ কেজি সোনা!

১০:২৪ পূর্বাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, ফিচার

সময়ের কণ্ঠস্বর – হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে তিন কেজি ওজনের ১০টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সোমবার ভোরে ইমিগ্রেশন সংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান সময়ের কণ্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেন।

মইনুল খান জানান, উদ্ধার করা সোনার ১০টি বার কালো স্কচ টেপ দিয়ে পোড়ানো ছিল। ভিডিও ফুটেজ দেখে অপরাধী শনাক্তের কাজ চলছে। আটক সোনার আনুমানিক বাজারমূল্য দেড় কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, শুল্ক গোয়েন্দার দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। শুল্ক গোয়েন্দাদের সক্রিয় উপস্থিতি টের পেয়ে কোনো যাত্রী ওই সোনা টয়লেটের ঝুড়িতে ফেলে যান।

gold

বিভিন্ন পয়েন্টে তল্লাশি করার একপর্যায়ে সকাল ৬টায় ইমিগ্রেশনের টয়লেটের ময়লার ঝুড়িতে ওই সোনা পাওয়া যায়। এ সময় বিজি কুয়ালালামপুর, দোহা থেকে কাতার ফ্লাইট ও কুয়েত থেকে কুয়েত ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরণ করে।

উদ্ধার করা সোনা ময়লার ঝুড়িতে টিস্যু দিয়ে মুড়িয়ে ঢেকে রাখা হয়েছিল। এর ভেতর ৫টি প্যাকেটে ১০টি বার কালো স্কচ টেপে মোড়ানো ছিল। সংশ্লিষ্টদের উপস্থিতিতে এগুলো খুলে ৫০০ গ্রাম ওজনের ৫টি এবং ১০০ গ্রাম ওজনের ৫টিসহ মোট ১০টি বার পাওয়া যায়। এর মধ্যে ১ কেজি ওজনের ২টি বার ৪ টুকরা অবস্থায় ছিল। উদ্ধারকৃত ৩ কেজি সোনার বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। উদ্ধার করা সোনা বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হবে।