🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কাশ্মির নিয়ে ভারতকে অশ্রাব্য গালাগালি, পাক অভিনেতা বরখাস্ত


❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- কাশ্মির ইস্যুতে টুইটারে পোস্ট দেয়ার পর ব্রিটেনের একটি জনপ্রিয় টেলিভিশন সোপ অপেরার পাকিস্তানী বংশোদ্ভূত অভিনেতাকে বরখাস্ত করা হয়েছে। ৪৫ বছর বয়সী অভিনেতা মার্ক আনোয়ারের বিরুদ্ধে বর্ণ বিদ্বেষের অভিযোগ এনেছে আইটিভি নেটওয়ার্ক কর্তৃপক্ষ।

anwar_25997_1474861627ভারতীয়দের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এই মন্তব্যকে আইটিভির ব্রডকাস্টার 'সম্পূর্ণরুপে অগ্রহণযোগ্য এবং বর্ণবিদ্বেষ' বলে উল্লেখ করেছেন। মার্ক আনোয়ার বিশ্বে দীর্ঘ সময় ধরে চলা ব্রিটিশ টিভি সোপ অপেরা 'করোনেশন স্ট্রিট'- এ প্রথম মুসলিম অভিনেতা হিসেবে ২০১৪ সালে যোগ দেন।

দ্য সানডে মিরর পত্রিকা মার্ক আনোয়ারের ব্যক্তিগত টুইটারে প্রকাশিত মন্তব্যের স্ক্রিনশর্ট প্রকাশ করেন। সেখানে তিনি লেখেন, 'ভারতীয়রা আমাদের কাশ্মিরের ভাই-বোনদের হত্যা করছে।' এরপর মার্ক আনোয়ার ভারতীয়দের বিরুদ্ধে অবমাননাকর শব্দ প্রয়োগ করেন।

এরপর আইটিভি কর্তৃপক্ষ জানায়, এই মুহূর্তে 'কোরোনেশন স্ট্রিট' মার্ক আনোয়ারকে ফেরানো হবে না। তিনি ওই সোপ অপেরায় শরিফ নাজির নামে এক ব্যক্তির ভূমিকায় অভিনয় করছিলেন।

টিভি কর্তপক্ষ আরও জানিয়েছে, মার্কের বক্তব্যে আমরা মর্মাহত। মার্কের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। কিন্তু ব্রিটিশ সোপ অপেরায় তাকে ফেরানো হচ্ছে না। যে এপিসোডগুলোর শ্যুটিং আগেই হয়ে গিয়েছিল, সেগুলো সম্প্রচারিত হবে। তবে এপিসোডগুলো থেকে মার্ক আনোয়ারের দৃশ্যগুলো যতটা সম্ভব ছেঁটে ফেলা হচ্ছে। 'কোরোনেশন স্ট্রিট' ছাড়াও ক্যাপ্টেন ফিলিপস, ফিফটি ফাস্ট স্টেট-এর মতো হলিউড ছবিতে কাজ করেছেন পাক অভিনেতা মার্ক আনোয়ার।