সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সাংসদ সাহারা খাতুনের বিরুদ্ধে হাইকোর্টে রিট

১:১২ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – ‘আদালতের আদেশ অমান্য করে’ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সাংসদ অ্যাডভোকেট সাহারা খাতুনকে উত্তরায় অবস্থিত ঢাকা উইমেন কলেজের সভাপতি নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন দায়ের করা হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওই কলেজের গর্ভনিং বডির প্রাক্তন সদস্য বাহাউদ্দিন আহমেদ বাবলুর পক্ষে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন।

আগামীকাল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকো্র্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

sahara-khatun

আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, সংসদ সদস্যরা কোনো শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হতে পারবে না মর্মে হাইকোর্টের রায়ে বলা হয়েছে। আদালতের এই আদেশ অমান্য করে গত ৬ সেপ্টেম্বর ঢাকা-১৮ আসনের এমপি অ্যাডভোকেট সাহারা খাতুনকে উত্তরায় ৭ নম্বর সেক্টরে অবস্থিত ‘ঢাকা উইমেন কলেজ’ এর সভাপতি নিয়োগ দেয় জাতীয় বিশ্ববিদ্যালয়। এই নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে ওই কলেজের গর্ভনিং বডির বিগত কমিটির সদস্য বাহাউদ্দিন আহমেদ বাবলু রিট আবেদনটি করেন।

রিট আবেদনে শিক্ষা সচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক, ঢাকা উইমেন কলেজের অধ্যক্ষ ও অ্যাডভোকেট সাহারা খাতুনকে বিবাদী করা হয়েছে।