ব্রাজিলে গুহায় পাওয়া গেল ৩৩ ফুট লম্বা ও ৪০০ কেজি ওজনের বিশাল অ্যানাকোন্ডা (ভিডিও)

⏱ | সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ 📁 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক –   বিস্ফোরণের মাধ্যমে গুহাকে ফাটিয়ে বিল্ডিং তৈরির পরিকল্পনা ছিল। সেইমত গুহার ভিতর নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়। ওমা! এরপরেই সাঙ্ঘাতিক ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ধুলো মাখা এক ৩৩ ফুটের লম্বা সাপ বেরিয়ে আসে গুহা থেকে। মানে ‘কেঁচো খুড়তে কেউট”র মত ‘বোম ফাটিয়ে অ্যানাকোন্ডা’ বেরিয়ে আসা আর কী। ৪০০ কেজি অ্যানাকোন্ডাটা দেখে ভয় পেয়ে যান সবাই। বহুদিন ধরেই সাপটি ওই গুহায় ছিল বলে মনে করা হচ্ছে।

anaconda

এক নির্মাণ কর্মী খবর দেন বন দফতরে। মোটা শিকল দিয়ে অ্যানাকোন্ডাটিকে বেঁধে ক্রেনের সাহায্যে তুলে সরিয়ে নিয়ে যাওয়া হয় অন্য জায়গায়। ওই ক্রেনটা আনা হয়েছিল বিল্ডিং তৈরির কাজে। ধরা পড়া অ্যানাকোন্ডাটি ৩৩ ফুট লম্বা এবং তিন ফুট মোটা। সাপটিকে ধরতে সারাদিন লেগে যায় বলে জানান এক নির্মাণকর্মী।

ব্রাজিলের উত্তর প্রান্তের পারা রাজ্যের আলতামিরা গুহায় নির্মাণকার্য চলাকালীন ধরা পড়েছে এই ভয়ানক সাপ। ক্রেনে চড়ে অ্যানাকোন্ডাকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার এই ছবি ও ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এক নির্মাণকর্মী জানান, বিস্ফোরণ ঘটানোর জন্য কিছু কাজ করতে গুহার মধ্যে তিনি ঢুকেছিলেন। বললেন, ওই গুহাটায় ছিল এত বড় সাপ, এটা ভাবলেও কেমন গায়ে কাঁটা দিচ্ছে।

anaconda