🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

'দেশে বিনিয়োগের অনেক সুযোগ সৃষ্টি হয়েছে'


❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ জাতীয়

আন্তর্জাতিক ডেস্ক- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশে বিনিয়োগের অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। এ লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে।

1457016059সোমবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের অফিস কক্ষে হাইতির ন্যাশনাল ইন্ডাস্ট্রিয়াল পার্কস অথরিটির মহাপরিচালক কার্ল ফ্রিডারিকমেরি ফিলিপ ডেব্রোস ও বাংলাদেশের হামিম গ্রুপের এমডি একে আজাদের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন স্থানে একশ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। বেশ কিছু বিশেষ অর্থনৈতিক অঞ্চলের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। দেশী-বিদেশী বিনিয়োগকারীগণ এসব স্পেশাল ইকোনমিক জোনে বিনিয়োগ করছেন।

তিনি বলেন, হামিম গ্রুপ হাইতিতে তৈরি পোশাক খাতে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। হাইতি যুক্তরাষ্ট্রে শুল্কমুক্ত তৈরি পোশাক রফতানি করতে পারে। এ খাতে বাংলাদেশের বেসরকারি খাতে বিনিয়োগ লাভজনক হবে বলে ধারণা করা হচ্ছে।