সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানকে অস্ত্র দিচ্ছে ইন্দোনেশিয়া

৭:০৪ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- ইন্দোনেশিয়া পাকিস্তানের কাছে সমরাস্ত্র বিক্রির প্রস্তাব দিয়েছে। ইন্দোনেশিয়া রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনতারা জানায়, রাজনীতি, প্রতিরক্ষা ও আইনবিষয়ক মন্ত্রী ভারিন্তো মঙ্গলবার পাকিস্তানের সেনাবাহিনীর জেনারেল রশিদ মাহমুদের সাথে আলোচনায় বসেন। সেখানেই তিনি এমন প্রস্তাব দেন।

indoneshia__picইন্দোনেশিয়ার রাজনীতি, প্রতিরক্ষা ও আইনবিষয়ক মন্ত্রী ভারিন্তো বলেন, আমরা তাদের কাছে প্রতিরক্ষার সরঞ্জাম বিক্রির প্রস্তাব করেছি। পাকিস্তানের সাথে আমাদের প্রতিরক্ষা বাহিনীর সম্পর্ক অনেক গভীর। জেনারেল রশিদ মাহমুদ সে সম্পর্ক ধরে রাখার এবং তা আরো জোরদার করার আহ্বান জানিয়েছেন।

ইন্দোনেশিয়া সফরের সময় দেশটির প্রতিরক্ষা বাহিনীর প্রধান গাতোত নুরমান্তোর সাথেও দেখা করেন মাহমুদ। এ সময় তারা প্রতিরক্ষায় দুই দেশের সহযোগিতা বৃদ্ধি এবং বিভিন্ন ভৌগলিক-রাজনৈতিক বিষয় এবং দ্বিপাক্ষিক স্বার্থ নিয়ে আলোচনা করেন।