ঝিনাইদহের হরিণাকুন্ডুতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০১৬ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে সোমবার নোমান আহম্মেদ রাফি (৩) নামে এক শিশু পানিতে ডুবে মারা গেছে। রাফি হরিণাকুন্ডুর কাপাশহাটিয়া হাজী আরশাদ আলী ডিগ্রী কলেজের প্রভাষক ওলিয়ার রহমানের ছেলে।

পারিবারিক সুত্রে জানা গেছে, সোমবার দুপুরে রাফি বাড়ির পাশে খেলতে গিয়ে একটি গর্তে ডুবে মারা যায়। অনেক খোজাখুজির পর বেলা দেড়টার দিকে ওই ডোবায় মৃতদেহ ভেসে ওঠে।

panite-mrittu

রাফির মৃত্যুতে ওলিয়ার রহমানের পরিবারে শোকের ছায়া নেমে আসে। কাপাশহাটিয়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বর সালাহউদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশ উদ্ধার করে বাড়িতে রাখা হয়েছে।

 

ঝিনাইদহে বিসিআইসি’র সাড়ে ৫শ’ মেট্রিক টন সার গায়েব সংশ্লিষ্ট কর্মকর্তাদের নেই কোন সাড়া !

ঝিনাইদহে বাংলাদেশ কেমিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের বিসি আইসির ৫শ’ ৪৭ মেট্রিক টন ইউরিয়া সার গায়েব । যার আনুমানিক মুল্য ৮০ লাখ টাকা। সার গায়েব হওয়ার ব্যাপারে ওই বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে নেই কোন তথ্য প্রমাণাদি।

ঝিনাইদহে সার গুদামে র্দীঘদিন ধরেই এই রকম ইউরিয়া সার গায়েব হয়ে যাচ্ছে বলে সংশ্লিষ্ট বিভাগ সুত্রে জানা গেছে।
যার সত্যতা ও প্রমানাদি মিলেছে মজবুদ কৃত সারের পরিমান যাচাই করতে যেয়ে ঢাকা থেকে আসা প্রতিনিদিদের রিপোর্টে।

চলতি বছরে এপ্রিল মে মাসে এক হিসেব অনুযায়ী ১০ হাজার৯শ’’ ৪০ বস্তা ইউরিয়া সার গোডাউনে কম পেয়েছেন তারা। শ্রমিকদের দাবি ইউরিয়া সার কম পড়ার বিষয়ে আমরা কিছুই জানিনা।

sar-jhinaidoho

ডিলারদের অভিযোগ যারা এ বিষয়ে দায়িত্বে থাকেন তাদের কারসাজিতে এ সার চোরাই পথে বিক্রি হয়েছে। ঘটনার সততা স্বীককার করলেন বাফার সারগোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার জানান,ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হেেছ। ঝিনাইদহের কালিগঞ্জে গোডাউন থেকে ২শ’ ৩৪ জন ডিলারের মাধ্যমে দক্ষিণাঞ্চলে ৪ জেলায় সার সরবরাহ করা হয়।

ঝিনাইদহের মহেশপুরে প্রতিপক্ষের হামলায় আহত- ৩

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলায় আওয়ামী লীগের দুপক্ষের হামলায় আহত হয়েছেন ৩ জন।
রবিবার রাতে মহেশপুর উপজেলায় বাশবাড়িয়া ইউনিয়নে গাড়াপোতা গ্রামে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষের হামলায় আহতরা হলেন, গাড়াপোতা গ্রামে আলাউদ্দিনের ছেলে নাসির উদ্দিন,(৪০)আঃ কুদ্দুসের ছেলে মহসিন(৩৩) মিজানুর রহমানের ছেলে সাদ্দাম।

আহতদের কে উদ্ধার করে ভৈরবা পুলিশ ফাড়ির সহযোগিতায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ।

বাশবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নওসের মল্লিক সাংবাদিককে জানান, গাড়াপোতা গ্রামে মারামারি হয়েছে আমি শুনেছি । প্রতিপক্ষের লোকজনের হাতে আমাদের লোক জন মার খেয়েছে।

ahoto-moheshpur

বাাশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাংবাদিককে বলেন, ঘটনা সম্পর্কে আমি কিছুই জানিনা। আমি অসুস্ত ছিলাম। ভৈরবা পুলিশ ফাড়ির আইসি সাংবাদিককে জানান, আমরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি। বর্তমানে এলাকায় পরিস্থিতি শান্ত। এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

ঝিনাইদহে জেলা পর্যায়ে স্কুল ও কলেজের জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগীতা অনুষ্ঠিত

শেখ হাসিনার উদ্যেগ, ঘরে ঘরে বিদ্যুৎ এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে ঝিনাইদহে জেলা পর্যায়ে শিক্ষার্থীদের বিষয় ভিত্তিক বক্তৃতা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

সেমাবার দুপুর ১টার দিকে শিশু একাডেমি মিলনায়তনে জ্বালানী নিরাপত্তায় বিশ্বব্যাপী কয়ালার ভ’মিকা শীর্ষক এ প্রতিযোগীতা অণুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে ও বিদ্যৎ বিক্রয় ও বিতরন বিভাগ প্রতিযোগীতায় আয়োজন করে। প্রতিযোগীতায় জেলার ৬টি উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

biddut-soptaho-jhinaidoho

বক্তৃতা প্রতিযোগীতায় অতিরিক্ত জেলা প্রশাসকের সভাপতিত্বে বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকল্পের প্রকৌশলী আব্দুল মজিদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেজবাউল ইসলাম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেন।

প্রতিযোগীতা শেষে বিজয়ী মহেশপুর, শৈলকুপা ও কোটচাঁদপুরের ৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী মাসুম বিল্লাহ, নাইয়ুম জাহাবা ও জুলকার নাইম এর হাতে অতিথিরা পুরুস্কার ও সনদ পত্র তুলে দেন।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।