• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

এবার বাংলাদেশ থেকে অস্কারে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- জনপ্রিয় অভিনেতা ও পরিচালক তৌকির আহমেদ পরিচালিত ”অজ্ঞাতনামা” ছবিটি এ বছরের ১৯ আগস্ট মুক্তি পায়। ছবিটি প্রযোজনা করেন ইমপ্রেস টেলিফিল্ম।

14470870_638324659669493_1551085892_nএই ছবিটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, নিপুন, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, মোমেনা চৌধুরী, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

এই ছবিটি এবার অস্কারের ৮৯তম আসরের বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে পাঠানো হচ্ছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজ এ ঘোষণা দেয়।

নিজের ছবি অস্কারে যাওয়ার ব্যাপারে মনোনীত হবার পর এক প্রতিক্রিয়ায় তৌকির আহমেদ বললেন,”আগামীতে আরো ভালো কাজ করার দায়িত্ববোধটা বেড়ে গেল। আমার পরিচালিত অজ্ঞাতনামা ছবিটি বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসরে যাচ্ছে এরচেয়ে আর বড় খুশির সংবাদ আর কি হতে পারে!”

অন্যদিকে অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান বললেন,”সমকালীন বিশ্বে অভিবাসী সংকট ও অবৈধভাবে মানবপাচারের বাস্তবতায় সাজানো বলেই ছবিটিকে মনোনীত করা হয়েছে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ছিলেন আবু মুসা দেবু, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, চলচ্চিত্র সমালোচক শামীম আকতার প্রমুখ।

এই বিভাগ থেকে আরও পড়ুন :