নবীগঞ্জে উন্মুক্ত জলাশয়ে ১ হাজার কেজি পোনা মাছ অবমুক্ত


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ মফস্বল সংবাদ

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলায় উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারী স্থাপন এবং পোনা মাছ অবমুক্তকরণ প্রকল্পের আওতায় দুটি নদীতে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর তনয় আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ গাজী মিলাদ এ প্রকল্পের আওতায় দুটি নদীতে পোনা মাছ অবমুক্ত করে এর উদ্বোধন করেন।

masar-pona

নবীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য দপ্তরের বাস্তবায়নে উপজেলার বিজনা নদীতে ৫শত কেজি ও উপজেলার কসবা ফেরী নদীতে ৫শত কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, পোনা মাছ অবমুক্তকরণ প্রকল্পের পরিচালক মিজানুর রহমান, বিভাগীয় উপ-পরিচালক মোঃ মুশারেফ হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা শাহ এনামুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার, উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল মুহিত, নবীগঞ্জ পৌর আওয়ামীলীগ নেতা এটিএম রুবেল, উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল আহমেদ বেলাল, জেলা তালামীযের সাবেক সভাপতি আব্দুল মুহিত রাসেল, সাংবাদিক মতিউর রহমান মুন্না, সৌদি আওয়ামী লীগ নেতা শাহিন আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আল আমিন, মোঃ হারুন খান, মোঃ আমিনুল ইসলাম প্রমুখ।

এ সময় আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ গাজী মিলাদ বলেন, পোনা মাছ ধরা যাবে না। মাছ বড় হবার সুযোগ করে দিতে হবে। তাহলে সাবাই মাছ খেতে পারবে। তবে অসাধু শিকারীদের হাত থেকে মৎস্য সম্পদ রক্ষায় তিনি স্থানীয়দের সহযোগীতায় সংশ্লিষ্ট কতৃপর্ক্ষের নজড়দারীতে রাখার দাবী রেখেছেন।