নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা : আগামী ৩১ অক্টোবর ঝিনাইদহের ২টি ইউপিতে নির্বাচন

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি: ইউনিয়ন পরিষদের কয়েকটি গ্রাম পৌরসভার মধ্যে অন্তর্ভুক্তি হওয়ার কারনে ঝিনাইদহের কালীগঞ্জের ১১ টি ইউনিয়ন পরিষদের মধ্যে সিমলা-রোকনপুর ও রায়গ্রাম ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়নি। এ দুটি ইউপিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩১ অক্টোবর এ দুইটি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

up-election

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, কালীগঞ্জে মোট ১১ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫নং সিমলা-রোকনপুর ও ৭নং রায়গ্রাম ইউনিয়ন থেকে বেশ কয়েকটি গ্রাম পৌরসভার মধ্যে অন্তর্ভুক্ত হয়। যার কারনে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৩য় ধাপে (২৩ এপ্রিল) কালীগঞ্জের উক্ত দুইটি ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়নি।

নির্বাচন কমিশনার এই ২টি ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ি ৬ অক্টোবর মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ, ৭ অক্টোবর মনোনয়ন যাচাই-বাছাই, ১৪ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৩১ অক্টোবর ভোট গ্রহণ।

উপজেলা নির্বাচন অফিসার আরো জানান, রায়গ্রাম ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১৭ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০০১ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৬৭৫ জন।

অপরদিকে সিমলা-রোকনপুর ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৭ হাজার ১২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬২১ জন এবং মহিলা ভোটার রয়েছে ৩ হাজার ৫০৩ জন।

এদিকে তফসিল ঘোষণার পর থেকে ২ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বর প্রার্থীরা ভোট যুদ্ধে নেমে পড়েছেন।