• আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

গোবিন্দগঞ্জে অর্ধদিবস হরতাল চলছে


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ দেশের খবর, রংপুর

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: রংপুর চিনিকলের আওতায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের সাহেবগঞ্জ ইক্ষু খামারের বেদখল জমি উদ্ধার ও দখলকারীদের উচ্ছেদের দাবিতে মহিমাগঞ্জে আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

hah1446004600

রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, আখচাষী সমিতি ও স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এ হরতালের ডাক দেয়। এদিকে হরতালের কারণে সকাল থেকে মহিমাগঞ্জ এলাকার সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা বন্ধ রয়েছে।

স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল মতিন জানান, সকল শ্রেণি পেশার মানুষ হরতালে সাড়া দিয়েছে। এ জন্য সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হরতাল চলছে। দ্রুত জমি উদ্ধার, গড়ে ওঠা ক্যাম্প ও দখলকারীদের উচ্ছেদ করা না হলে পরবর্তীতে রেলপথ, রাজপথ অবরোধসহ লাগাতার হরতালের মত কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

আ’লীগ নেতা আনারুল ইসলাম জানান, সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সরকারি সম্পদ রক্ষা ও দখলকারীদের উচ্ছেদে প্রশাসন অজ্ঞাত কারণে নীরব ভূমিকা পালন করে যাচ্ছে। এ কারণে তাদের অবিলম্বে উচ্ছেদ করে জমি উদ্ধারের দাবিতে হরতালের ডাক দেওয়া হয়।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সময়ের কণ্ঠস্বরকে জানান, হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে মহিমাগঞ্জে পুলিশ মোতায়েন করা আছে। হরতালের সমর্থনে সোমবার বিকেলে একটি মিছিল মহিমাগঞ্জ এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শেষে চিনিকলের প্রধান ফটকের প্রাঙ্গণে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, মোস্তাফিজুর রহমান দুলাল, আ’লীগ নেতা আনারুল ইসলাম, হামিদুল ইসলাম, আখ চাষী নেতা জিন্নাত আলী প্রধান প্রমূখ।