🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

সিরিয়ার গভীরে অভিযান চালাতে পারে তুরস্ক: তুর্কি পররাষ্ট্রমন্ত্রী


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

4bk9280990ba27epss_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, তার দেশ সিরিয়ার গভীরে অভিযান পরিচালনার জন্য সেনা পাঠানোর চিন্তা করছে। নিরাপদ জোন প্রতিষ্ঠার জন্য এ কাজ করা হবে বলে তিনি জানান। ফ্রান্সের ইংরেজি ভাষার টেলিভিশন চ্যানেল ‘ফ্রান্স ২৪’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

চাভুসওগ্লু জানান, “প্রাথমিকভাবে আমরা ৪৫ কিলোমিটার ভেতরে ঢুকতে পারি তবে মানবিজ এলাকা বন্ধ করে দেয়ার জন্য পরে আরো গভীরে ঢোকার প্রয়োজন হবে।” এ অভিযান পরিচালনা করা হলে সিরিয়ার ভেতরে ৫,০০০ কিলোমিটার এলাকায় নিরাপদ জোন প্রতিষ্ঠা করা সম্ভব হবে। দায়েশের কথিত রাজধানী রাকা পর্যন্ত অভিযান চালানো হবে বলেও তিনি জানান।

মানবিজ হচ্ছে তুরস্কের সীমান্তে উত্তর সিরিয়ার একটি এলাকা। বর্তমানে এটি মার্কিন সমর্থিত কুর্দি গেরিলাদের দখলে রয়েছে। গত আগস্ট মাসে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ এ এলাকা ছেড়ে চলে গেছে। এরপর সেপ্টেম্বরের প্রথম দিকে তুরস্ক আকস্মিক অভিযান চালিয়ে জারাব্লুস শহর দখল করে। এ সময় বিনা প্রতিরোধে দায়েশ ওই শহর ছেড়ে চলে যায়।