🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল পালিত


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ দেশের খবর, রংপুর

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের ডাকে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। মহিমাগঞ্জের সাহেবগঞ্জ ইক্ষু খামারের দখল জমি উদ্ধার ও অবৈধ্য দখলদারদের উচ্ছেদের দাবিতে এ হরতাল পালিত হয়।

hortal

আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল চলাকালে পিকেটাররা মহিমাগঞ্জ রেল স্টেশনে সান্তাহারগামী ও লালমনিরহাটগামী ২টি ট্রেন অবরোধ করে রাখে। হরতালের কারণে মহিমাগঞ্জের ব্যাংক-বীমাসহ সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ ছিল।

এছাড়া হরতাল চলাকালে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে সমাবেশ করে বক্তব্য রাখেন, রংপুর চিনি কল (রচিক) শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মোল্লা, মোস্তাফিজুর রহমান দুলাল, আওয়ামীলীগ নেতা আনারুল ইসলাম, হামিদুল ইসলাম, আখ চাষী নেতা জিন্নাত আলী প্রধান প্রমূখ। তবে হরতাল চলাকালে মহিমাগঞ্জে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নিজেদের বাপ-দাদার জমি দাবি করে সাহেবগঞ্জ ইক্ষু খামারের বেশ কিছু জমি দখল করে বাড়িঘর নির্মাণ করে সাওতাল অধিবাসী ও স্থানীয় কিছু ব্যক্তি। এতে করে গত ১ সেপ্টেম্বর থেকে আখ রোপণ মৌসুম শুরু হলেও এখন পর্যন্ত সাহেবগঞ্জ খামারের ২০১৬-২০১৭ অর্থ বছরে আখ রোপণ শুরু করা সম্ভব হয়নি।