🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

কালীগঞ্জে শহীদ ময়েজ উদ্দিনের শাহাদাৎ বার্ষিকী পালিত


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: জেলার কালীগঞ্জের কৃতি সন্তান ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ময়েজ উদ্দিন আহমেদের ৩২তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।

milad

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার দলীয় কার্যালয়ে বিশেষ দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম তারিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন - মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন - কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আশরাফী মেহেদী হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া, সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, সদস্য মোঃ মাজেদুল ইসলাম সেলিম।

পরে শহীদ ময়েজ উদ্দিন আহমেদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন - পৌর আওয়ামীলীগের সভাপতি আহমেদুল কবির, সাধারণ সম্পাদক শাহ আলম দেওয়ান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ টিপু, পৌর যুবলীগের সভাপতি মোঃ বাদল হোসেনসহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে বনানী কবরস্থানে শহীদের কবরে শ্রদ্বাঞ্জলি, বেলা ১১টায় কালীগঞ্জ উপজেলা পরিষদের সামনে শহীদ ময়েজ উদ্দিন স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি প্রদান। দুপুর ১২টায় উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার দেওপাড়া গ্রামে শহীদ ময়েজ উদ্দিন সেতু সংলগ্ন ফেরী ঘাটে দোয়া, মিলাদ ও দরিদ্রদের মাঝে খাবার বিতরন। বাদ যোহর মোক্তারপুর ইউনিয়নের নোয়াপাড়া শহীদ ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

এছাড়াও দিনটি উপলক্ষে বিভিন্ন ওয়ার্ড, পাড়া-মহল্লায় আওয়ামীলীগ ও সংগঠযোগী সংগঠনের আয়োজনে শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, শহীদ ময়েজ উদ্দিন আহমেদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপির পিতা।