• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

স্ত্রীর তালাক নামা পেয়ে স্বামীর আত্মহত্যার চেষ্টা


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে স্ত্রী তালাক দিয়েছে এ অভিমানে নিজের গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করেছে স্বামী লিটন বিশ্বাস (২৮) নামের এক যুবক। আজ মঙ্গলবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার খালকোলা গান্না গ্রামে ঘটনাটি ঘটেছে। আগুনে লিটনের শরীরের ৪০ ভাগ পুড়ে গেছে বলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে। লিটন ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের চান্দু বিশ্বাসের ছেলে।

atohota

লিটনের শ্বশুর সাফদার হোসেন জানান, প্রায় ৮ বছর আগে তার মেয়ে আল্পনার সঙ্গে লিটনের বিয়ে হয়। তাদের ঘরে জুঁই নামে ৫ বছরের একটি শিশু কন্যা রয়েছে। সাফদার হোসেন অভিযোগ করেন, বিয়ের পর থেকে লিটন কোনও কাজকর্ম করতো না। এছাড়া নেশা করে প্রায়ই তার মেয়েকে মারপিট করতো। এ নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই গোলোযোগ চলে আসছিল। এসব কারণে মেয়ে আল্পনা খাতুন জামাই লিটনকে তালাক দেয়। সোমবার লিটন তার শ্বশুর বাড়ির গ্রাম খালকোলা গ্রামে যায়। আজ মঙ্গলবার সকালে ওই গ্রামের একটি দোকান থেকে কেরসিন কিনে লিটন নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

লিটনের খালাতো ভাই শাহিনুর রহমান জানান, স্ত্রীকে আনতে সে শ্বশুর বাড়িতে গিয়েছিল। সেখানে শ্বশুর ও তার স্ত্রী লিটনকে মারপিট ও অপমান করে এবং তালাক দিয়েছে বলে জানালে লিটন অভিমানে নিজের গায়ে কেরসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সাদিয়া মল্লিক সময়ের কণ্ঠস্বরকে জানান, ওই রোগীর শরীরের ৪০ ভাগ আগুনে পুড়ে গেছে। তাকে যশোরে পাঠানোর পরামর্শ দিয়েছেন ডাক্তার।