হান্নান শাহ’র মৃত্যুতে চার দিনের শোক ঘোষণা বিএনপির

⏱ | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ 📁 Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে ৪ দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার দলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে মৃত্যু হয় হান্নান শাহ’র।

1474947576বিএনপি’র বিজ্ঞপ্তিতে বলা হয়, শোক কর্মসূচি মঙ্গলবার থেকে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে। এ সময় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে। উত্তোলন করা হব কালো পতাকা। এ ছাড়া শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সারাদেশে দোয়া মাহফিল হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বুধবার সন্ধ্যায় (২৮ সেপ্টেম্বর) হান্নান শাহ’র মরদেহ ঢাকায় আসবে। তার আগে হান্নান শাহ’র প্রথম জানাজা হবে সিঙ্গাপুরে। পরদিন সকাল ১০টায় মহাখালী নিউ ডিওএইচএসস্থ মসজিদে দ্বিতীয় জানাজা, সকাল সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাযা ও বাদ জোহর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চতুর্থ জানাযা হবে। এরপর শুক্রবার সকাল ৯টায় গাজীপুরস্থ রাজবাড়ী মাঠে পঞ্চম জানাজা সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট স্কুল মাঠে ষষ্ঠ জানাযা হবে। এরপর জুমার নামাজের পর কাপাসিয়ার ঘাগুটিয়া চালাবাজার হাইস্কুল মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে হান্নান শাহ’র মৃত্যুতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শোকবই খোলা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টা থেকে বৃহস্পতিবার পর্যন্ত শোকবই উন্মুক্ত থাকবে।

এছাড়া তার মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি গভীরভাবে শোকাহত। তার মৃত্যু সংবাদে দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।