সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কমে গেল ২০ শতাংশ বেতন সৌদি মন্ত্রীদের

৮:২৮ অপরাহ্ন | মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%a4%e0%a6%a6%e0%a6%97আন্তর্জাতিক ডেস্কঃ- সৌদি আরবের মন্ত্রীদের ২০ শতাংশ বেতন কমানোর নির্দেশে দিয়েছেন সৌদি বাদশা সালমান।সৌদি আরবের মন্ত্রিপরিষদের সদস্যদের শুধু বেতন কমানো হয়নি সেই সাথে উপদেষ্টা পরিষদ শুরা কাউন্সিলের সদস্যদের বেতন ১৫ শতাংশ কমানোর নির্দেশ দিয়েছেন তিনি। সৌদি বাদশাহর এ সিদ্ধান্ত আগামী হিজরি বর্ষ (১ অক্টোবর) থেকে কার্যকর হবে। 

সোমবার সৌদি বাদশাহ সালমানের আল-ইয়ামাহ প্রাসাদে অনুষ্ঠিত বৈঠকে ওই সিদ্ধান্ত পাস হয়েছে। রাষ্ট্রীয় সংবাদসংস্থা এসপিএ নিউজ অ্যাজেন্সির এক প্রতিবেদনে বলছে, বাদশাহর জারি করা ডিক্রিতে বলা হয়েছে, দেশের দক্ষিণাঞ্চলের সীমান্তে সেনাবাহিনী ও অন্যান্য বাহিনীর সদস্য মোতায়েনেরও সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া উচ্চপদস্থ কর্মকর্তাদের সরকারি গাড়ি প্রদান স্থগিত করেছে সৌদি আরব। নতুন অর্থ বছর ১৪৩৮-৩৯ হিজরি বর্ষের শেষে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বছর শেষে বেতন বৃদ্ধিও স্থগিত করা হয়েছে। এ ছাড়া চাকরির মেয়াদ শেষে যেসব কর্মকর্তার মেয়াদ বাড়ানো হয়েছে তাদেরও বেতন না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সৌদি বাদশাহ।

সরকারি কর্মকর্তাদের বার্ষিক ছুটি কমিয়ে এক মাস করা হয়েছে। মন্ত্রীদের বার্ষিক ছুটি কমিয়ে ৪২ দিন থেকে ৩৬ দিন করা হয়েছে। ছুটিকালীন পরিবহন খরচ বাবদ কোনো অর্থ পাবেন না সরকারি কর্মকর্তারা। ফোন বিলও কমানো হয়েছে। সর্বোচ্চ এক হাজার সৌদি রিয়াল ফোন বিল সরকারি কর্মকর্তাদের জন্য নির্ধারণ করা হয়েছে।